চাঁদপুরে অপহৃত স্কুলছাত্রীকে ৪ দিন পর সাভার থেকে উদ্ধার : অভিযুক্ত যুবক আটক

শিমুল হাছান :
অপহরণের ৪দিন পর চাঁদপুরের ফরিদগঞ্জ থানা পুলিশের অভিযান ঢাকার সাভার এলাকা থেকে অপহৃত স্কুল শিক্ষার্থীকে উদ্ধার এবং অপহরণকারী যুবক শাওন হোসেন (২৫)কে আটক করেছে। মঙ্গলবার বিকালে এই বিষয়ে প্রেস ব্রিফিং করেন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল) সোহেল মাহমুদ।

এর আগে হাজীগঞ্জ উপজেলার দেশগাঁও জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ও ফরিদগঞ্জ উপজেলার গুপ্টি পুর্ব ইউনিয়নের বালিমুড়া গ্রামের প্রবাসী আব্দুল কাদেরের মেয়ে সামিয়া ইসলাম কাশফি (১৫) গত শুক্রবার সকালে প্রাইভেট পড়তে যাওয়ার সময় অপহরণের শিকার হয়।

এই ঘটনার পর ওই রাতেই শিক্ষার্থীর মা তিনজনকে আসামী করে ফরিদগঞ্জ থানায় অপরহণের মামলা দায়ের করেন। এছাড়া সহপাঠির খোঁজ ও উদ্ধার চেয়ে গত সোমবার হাজীগঞ্জ উপজেলার দেশগাঁও জয়নাল আবেদীন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন করেন।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল) সোহেল মাহমুদ জানান, স্কুল ছাত্রী অপহরণের ঘটনার অভিযোগ পেয়ে থানা পুলিশ তাদের উদ্ধারে নেমে পড়ে। ফরিদগঞ্জ থানা পুলিশের বেশ কয়েকটি টিম তাদের তদন্তের একপর্যায়ে অপহরণকারীর অবস্থান নিশ্চিত করে।

পরে থানার এসআই বরকত উল্লাসহ একটি টিম ঢাকার সাভারের হেমায়েতপুর এলাকা থেকে অপহরণকারীকে আটকের সাথে সাথে অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার করে মঙ্গলবার সকালে ফরিদগঞ্জ থানায় নিয়ে আসে।

তিনি জানান, বখাটে যুবক গত বেশ কিছুদিন ধরে ছাত্রীটিকে উত্যক্ত করছিল বলে শিক্ষার্থীর স্বজনরা জানান। এখন অপহরণকারীর অন্যসহযোগীদের আটকের চেষ্টা চলছে।

তিনি আরো বলেন, অপহরনকারীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ এবং ভিকটিমকে আদালতের মাধ্যমে তার অভিভাবকের কাছে তুলে দেওয়া হবে। এক প্রশ্নের জবাবে সোহেল মাহমুদ বলেন, ভিকটিমের জবানবন্দির উপর ভিত্তি করে তাকে ডাক্তারী পরীক্ষার ব্যবস্থা করা হতে পারে।

এ সময় উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, তদন্ত অফিসার প্রদীপ মন্ডল, এসআই বরকত উল্লা, এসআই কুদ্দুস, প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামানসহ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।