চাঁদপুরে অবৈধ ড্রেজার জব্দ : অর্ধলাখ টাকা অর্থদন্ড

নিজস্ব প্রতিনিধি :
চাঁদপুরের মতলব দক্ষিণে মিনি কাটিং ড্রেজিং মেশিন দিয়ে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার অপরাধে রহিম গাজী নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক এই অর্থদন্ড করেন। জব্দ করা হয়েছে অবৈধ ড্রেজারটি।

জানা যায়, মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নের ধলাইতলী গ্রামে অভিযুক্ত রহিম গাজী কৃষি জমিতে ড্রেজিং মেশিন বসিয়ে মাটি উত্তোলন করে আসছিলেন। কৃষি জমি থেকে মাটি উত্তোলনের কারণে আশপাশের জমির মাটি ভেঙে পড়ছে। এতে ওই ড্রেজিং মেশিনের চারপাশে কৃষি জমির মালিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে সোমবার দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফাকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শনে অভিযোগের সত্যতা পান উপজেলা নির্বাহী কর্মকর্তা। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে রহিম গাজীকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ মোতাবেক ৫০ হাজার টাকা অর্থদন্ড এবং ড্রেজিং মেশিন জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, বর্ষা মৌসুমে উপজেলার বিভিন্ন স্থানে অনেক ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে অপরাধ করলে শাস্তি পেতে হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)