চাঁদপুরে ইউপি নির্বাচনে থাকছে ম্যাজিস্ট্রেট পুলিশ বিজিবি র‍্যাব ও আনসার

শরীফুল ইসলাম :
চাঁদপুর সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচরণবিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

এ সময় জেলা প্রশাসক বলেন, সরকারের নির্দেশনায় আমরা সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর। কোন প্রকার বিশৃঙ্খলা প্রশ্রয় দেওয়া হবে না। কেউ আচরণবিধি লঙ্ঘন করার চেষ্টা করবেন না, করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। আপনারা সতর্ক খাকুন, কেউ কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করলে, আমাদের অবহিত করুন। আমরা তার ব্যবস্থা নিব। অতীতে স্বচ্ছ নির্বাচন হয়েছে, এখনো হবে। নির্বাচন পর্যাপ্ত পুলিশ, বিজিবি, র‍্যাব ও আনসার সদস্যরা থাকবে। ১০টি ইউনিয়নে ৪জন ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে।

চাঁদপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের পরিচালনায় পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, এখানে নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে আচরণবিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত যা হয়েছে, তা মেনে চলার চেষ্টা করুন। কেউ যদি না মানেন, আমাদের পক্ষ থেকে যা করার আমরা করব। কেউ যদি মনে করেন, আমি এভাবে-সেভাবে কেন্দ্র দখল করব, তা এখনি ভুলে যান। আমরা সুষ্ঠু ভাবে নির্বাচন পরিচালনা করব। আমরা সবাই একযোগে কাজ করে ভালো একটি নির্বাচন করব।

এদিকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচরণবিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীদের উপর ক্ষোভ ঝেড়েছেন বিভিন্ন ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা। চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান (আনারস), মৈশাদী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আবু জাফর সালেহ অলি পাটওয়ারী (আনারস)সহ বেশ কয়েকজন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী অভিযোগ করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাছির উদ্দিন সরোয়ার,এনএসআই উপ-পরিচালক শাহ আরমান, জেলা নির্বাচন অফিসার মো. তোফায়েল হোসেন, সদর উপজেলা প্রকৌশলী এএস এম রাশেদুর রহমান। আচরণ বিধি ও আইনশৃঙ্খলা সংক্রান্ত বিষয়ক ম্যাসেজ উপস্থাপন করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসান।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।