চাঁদপুরে করোনায় স্বাস্থ্য বিভাগের কর্মচারীর মৃত্যু : আক্রান্ত আরো ৪

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে করোনায় আরো ১জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে হলো ৮১জন। মঙ্গলবার রাতে চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে। করোনায় আক্রান্ত হয়ে সর্বশেষ মৃত ব্যক্তির নাম নাছির উদ্দিন মিজি। তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের মনিহার গ্রামের বাসিন্দা। এদিকে মঙ্গলবার জেলায় আরো ৪জনের করোনা শনাক্ত হয়েছে।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মৃত নাছির উদ্দিন মিজি রামপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের অফিস সহায়ক কাম নৈশপ্রহরী ছিলেন। তিনি করোনায় আক্রান্ত হওয়ার পর তাকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ৩ ডিসেম্বর তার মৃত্যু হয়। তবে মঙ্গলবার (৮ ডিসেম্বর) রাতে সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ ও সিভিল সার্জন অফিস এই মৃত্যুর খবরটি নিশ্চিত হয়।

অন্যদিকে মঙ্গলবার চাঁদপুরে আরো ৪জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ২জন, ফরিদগঞ্জের ১জন ও কচুয়ার ১জন রয়েছেন। একই দিনে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে ৬জনকে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৩জন, হাজীগঞ্জের ২জন ও শাহরাস্তির ১জন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৫৭৪জন। এর মধ্যে মৃতের সংখ্যা ৮১জন। সুস্থ হয়েছেন ২৪৩৪জন। বর্তমানে চিকিৎসাধীন ৫৯জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মঙ্গলবার (৮ ডিসেম্বর) চাঁদপুরস্থ ভাষাবীর এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাব থেকে ৩৪টি রিপোর্ট আসে। এর মধ্যে ৪টি করোনা পজেটিভ। বাকী ৩০টি করোনা নেগেটিভ। বর্তমানে জেলায় আইসোলেশন ভর্তিকৃত রোগীর সংখ্যা ৭জন।

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২৫৭৪জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ১০৮৮জন, ফরিদগঞ্জে ২৮৯জন, মতলব দক্ষিণে ২৮০জন, শাহরাস্তিতে ২৪১জন, হাজীগঞ্জে ২২০জন, মতলব উত্তরে ২০০জন, হাইমচরে ১৬৮জন ও কচুয়ায় ৮৮জন।

করোনায় জেলায় মোট ৮‌১জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ২৪জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১২জন, মতলব উত্তরের ১০জন, শাহরাস্তিতে ৭জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৪জন ও হাইমচরে ১জন।

শেয়ার করুন

মন্তব্য করুন