চাঁদপুরে করোনা পরিস্থিতির উন্নতি : শনাক্ত ও মৃতের হার নিম্নমুখী

নিজস্ব প্রতিবেদক :
বেশ কিছুদিন অস্বাভাবিক ঊর্ধ্বগতির পর চাঁদপুর জেলায় করোনা পরিস্থিতি উন্নতির দিকে। গত দশ দিনে জেলায় করোনা রোগী শনাক্ত ও মৃত্যুর হার নিম্নমুখী। আক্রান্ত ও উপসর্গে মৃত্যুর হার কমেছে। কমেছে নমুনা অনুপাতে শনাক্তের হারও। সার্বিকভাবে জেলায় করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে।

চাঁদপুর সিভিল সার্জন অফিসের দৈনিক তথ্যবিবরণী পর্যালোচনা করে দেখা যায়, গত দশ দিনে (১২ আগস্ট-২১ আগস্ট) জেলায় করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ১২৬৫জন। প্রতিদিন গড়ে রোগী বেড়েছে ১২৬.৫০জন। উল্লেখিত সময়ে মোট সুস্থ ঘোষণা করা হয়েছে ২৮৬১জনকে। প্রতিদিন গড়ে সুস্থ হয়েছেন ২৮৬.১জন। আর দশ দিনে মোট করোনা পজেটিভ রোগী মারা গেছেন ১৪জন।

একই তথ্যবিবরণীর আরেক পর্যালোচনায় দেখা যায়, গত এক সপ্তাহে (১৫ আগস্ট-২১ আগস্ট) জেলায় করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ৭৫৮জন। প্রতিদিন আক্রান্ত হয়েছেন গড়ে ১০৮.২৮জন। মোট সুস্থ ঘোষণা করা হয়েছে ২০৭০জনকে। প্রতিদিন গড়ে সুস্থ ঘোষণা করা হয়েছে ২৯৫.৭১জনকে। এক সপ্তাহে মারা গেছেন ৬জন।

উপরের পরিসংখ্যানে স্পষ্ট জেলায় করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। দুই সপ্তাহ আগেও যেখানে প্রতিদিন নমুনা অনুপাতে রোগী শনাক্তের হার ছিল প্রায় অর্ধশত সেখানে এখন তা ২০ শতাংশের কাছাকাছি। সর্বশেষ শনিবার জেলায় করোনা রোগী শনাক্তের হার ছিল ১৯.৮৩%।

চাঁদপুরের সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, চাঁদপুরের করোনা পরিস্থিতি উন্নতির দিকে। আক্রান্ত, শনাক্তের হার ও মৃত্যুর হার অনেক কমেছে। টিকা গ্রহণের হার বাড়লে পরিস্থিতির আরো উন্নতির আশা করছেন তিনি।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।