চাঁদপুরে চালুর একদিন পর আবার লঞ্চ চলাচল বন্ধ

শরীফুল ইসলাম :
ঘূর্ণিঝড় ইয়াসের কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত চাঁদপুর থেকে সকল নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডবিøউটিএ। মঙ্গলবার বিকেল ৪টা থেকে চাঁদপুর থেকে সকল রুটের যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ’র বন্দর কর্মকর্তা কায়সারুল ইসলাম। অথচ করোনার কারণে দীর্ঘ ৫০ দিন পর মাত্র একদিন আগে সোমবার লঞ্চ চলাচল শুরু হয়।

এদিকে হঠাৎ করে চাঁদপুর থেকে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছেন যাত্রীরা। অনেক যাত্রী ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে বাড়ি ফিরে গেছেন। এছাড়া লঞ্চ ছাড়বে সেই অপেক্ষায় এখনো শতাধিত যাত্রী লঞ্চঘাটে বসে থাকতে দেখা গেছে।

চাঁদপুর লঞ্চঘাটে যাত্রী জামাল হোসেন ও আবদুর রাজ্জাক বলেন, ঢাকা যাওয়ার জন্য দুপুরে লঞ্চঘাট এসেছি। ইমাম হাসান লঞ্চেও অবস্থান করি, কিন্তু হঠাৎ করে শুনি লঞ্চ আর ছাড়বে না। এভাবে হঠাৎ লঞ্চ চলাচল বন্ধ রাখায় আমাদের দুর্ভোগে পড়তে হয়েছে। আমরা এখন কোথায় যাব। বাড়ি যাওয়ারও উপক্রম নেই।

ময়ুর ও ইমাম হাসান লঞ্চের মালিক প্রতিনিধি জসিম উদ্দিন সরকার বলেন, আমরা দেড় শতাধিক যাত্রী লঞ্চে উঠাই। হঠাৎ করে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ লোকজন এসে লঞ্চ না ছাড়ার নির্দেশ প্রদান করে। এতে করে আমারও বিপাকে পড়েছি। সকল যাত্রীদের টিকেট ফিরত দিতে হয়েছে।

চাঁদপুর লঞ্চ মালিক প্রতিনিধি বিপ্লব সরকার বলেন, সকাল থেকে ঢাকার উদ্দেশ্যে সকল লঞ্চ সিডিউল অনুযায়ী ছেড়ে গেছে। ঘূর্ণিঝড় ইয়াস বিকেলের মধ্যে সুপার সাইক্লোনে পরিণত হতে পারে ভেবে সারাদেশের ন্যায় চাঁদপুরেও লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়। বিকেল সাড়ে ৩টায় বোগদাদিয়া লঞ্চটি সর্বশেষ হিসেবে ঘাট থেকে ছেড়ে যায়।

চাঁদপুর বন্দর কর্মকর্তা কায়সারুল ইসলাম বলেন, ঘূর্ণিঝড় ইয়াসের কারণে চাঁদপুর থেকে সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

শেয়ার করুন

মন্তব্য করুন