চাঁদপুরে নৌ-পুলিশের অভিযানে কোটি মিটার কারেন্ট জালসহ ৬ জেলে আটক

কবির হোসেন মিজি :
চাঁদপুর সদর উপজেলার হরিনাঘাট নৌ-পুলিশ ফাঁড়ির দু’টি অভিযানে ১ কোটি ২ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল, ১টি জেলে নৌকাসহ ৬ জেলেকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে ২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়ন ও হরিণা ফেরিঘাট এলাকায় মেঘনা নদীতে এসব অভিযান পরিচালনা করা হয়। এ সময় মেঘনা নদীতে জাটকা নিধনকালে জেলেদের কাছ থেকে উল্লেখিত পরিমাণ জাল আটক করা হয়।

নৌ-পুলিশ সূত্রে এসব তথ্য জানানো হয়েছে। সূত্র আরো জানায়, জব্দকৃত কারেন্ট জালের আনুমানিক মূল্য ৮ কোটি ৪০ লাখ টাকা। আটকৃত জেলেরা হলেন- চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষীপুর মডেল ইউনিয়ন এলাকার কুদ্দুস খার ছেলে মােঃ হােসেন খাঁ (৩০), রহমান গাজীর ছেলে মােঃ তানজিল গাজী (২০), মোহাম্মদ বিল্লাল মিয়ার ছেলে মােঃ হাবিব গাজী (২১), মুক্তার মুন্সির ছেলে মােঃ সবুজ মুন্সী (২১), হারুন বকাউলের ছেলে মােঃ শরিফ বকাউল (২২) ও মৃত ওহাব খার ছেলে মােঃ আনােয়ার খাঁ (৩৮)।

সূত্র আরো জানায়, নৌ-পুলিশ সুপার কামরুজ্জামানের নিদের্শে হরিনাঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই গোলাম মোঃ নাসিম হোসেনের নেতৃত্বে এসআই রেদোয়ান আহমেদ, এএসআই আক্কাস আলী, নায়েক সোহেল রানাসহ সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করা হয়। পরে মৎস্য কর্মকর্তার অনুমতিক্রমে জব্দকৃত কারেন্ট জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

হরিনাঘাট নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই গোলাম মোঃ নাসিম হোসেন বলেন, নৌ-পুলিশ সুপার কামরুজ্জামান স্যারের নেতৃত্বে আমরা হরিনা ফেরিঘাট এলাকা ও ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বিভিন্ন স্থানে মেঘনা নদীতে পৃথক অভিযান পরিচালনা করি। এ সময় আমরা নদীতে পাতা অবস্থায় জেলেদের কাছ থেকে ১ কোটি ২ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল, ১টি জেলে নৌকাসহ ৬ জেলেকে আটক করতে সক্ষম হই। আটকৃত আসামীদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন চলছে বলেও তিনি জানান।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।