চাঁদপুরে পৃথক দুর্ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপদুরের মতলব উত্তর উপজেলায় এক দিনে পৃথক দুর্ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অনার্সে পড়ুয়া ছাত্র মো. আল আমিন (২২) ও ষাটনল ইউনিয়নের ইমামপুর গ্রামের মো. ফিরোজ প্রধান (২১) নামের দুই যুবকের মৃত্যু হয়েছে। শনিবার সকালে বাগানবাড়ি ইউনিয়নের বরুরকান্দি গরুর খামারে ও ষাটনল ইউনিয়নের ইমামপুরের খামারে এ ঘটনা ঘটে।

নিহত মো. আল আমিন উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের বরুরকান্দি গ্রামের সিরাজুল ইসলামের ছেলে এবং ফরোজ প্রধান উপজেলার ষাটনল ইউনিয়নের ইমামপুর গ্রামের মহসিন প্রধানের ছেলে।

জানা যায়, ছেংঙ্গারচর ডিগ্রী কলেজে অনার্সে পড়ুয়া ছাত্র মো. আল আমিন (২২) শনিবার সকাল সাড়ে ১১টায় তার গরুর খামারে মটর চালু করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারাত্মক আহত হলে স্থানীয় লোকজন তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানায়, পুরো মটরেই কারেন্ট ছিল। মটর চালু করার সময় তার পুরো শরীরে বিদ্যুৎস্পৃষ্ট হলে ঘটনাস্থলেই মারা যায়।

জানা যায়, উপজেলার ষাটনল ইউনিয়নের কালিরপুর উচ্চ বিদ্যালেয়র চতুর্থ শ্রেণির কর্মকর্তা উত্তর ইমামপুর গ্রামের মো. আনোয়ার নিজ খামারের নিরাপত্তায় জিআই তারের বেড়ায় অবৈধভাবে বিদ্যুতের মেইন লাইন থেকে একটি সংযোগ প্রতিদিনের মতো খামার বেষ্টিত জিআই তারের বেড়ায় লাগিয়ে রাখে এবং সকালে লাইন খুলতে ভুলে যায়।

পরে একই গ্রামের মো. ফিরোজ প্রধান (২২) দুপুরে মাঠে গরুর ঘাস কেটে ঘাসের বোঝা নিয়ে বাড়িতে আসার পথে একটি কলা গাছের সাথে ধাক্কা খেলে বিদ্যুতের সংযোগ প্রবাহিত জিআই তারের বেড়ায় পড়ে যায়। হাইভোল্টেজের লাইন হওয়ায় বিদ্যুৎস্পৃষ্টে ঘটনাস্থলেই সে মারা যায়। পরবর্তীতে এলাকাবাসীর সহযোগিতায় প্রথমে কালীপুর একটি হাসপাতালে নেওয়া হয় এবং পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।