চাঁদপুরে ফেরি থেকে নদীতে পড়ে গেল পণ্যবোঝাই ট্রাক

শাওন পাটওয়ারী :
চাঁদপুর-শরীয়তপুর ফেরি সার্ভিসের হরিণাঘাট এলাকায় ফেরি থেকে নদীতে পড়ে গেছে পাইপবোঝাই পণ্যবাহী একটি ট্রাক। ট্রাকটি নদী থেকে উদ্ধার করতে ডুবরি দল কাজ করছে।

রোববার সকাল থেকে চলছে উদ্ধার অভিযান। শনিবার রাতে এই দুর্ঘটনাটি ঘটে। তবে এ ঘটনায় ট্রাকের চালক ও হেলপার প্রানে বেঁচে যায়। দুর্ঘটনার পর থেকে হরিণা ফেরিঘাটের এক নাম্বার ঘাট বন্ধ রয়েছে। সকাল সাড়ে আটটার পর থেকে স্থানীয় ডুবুরি দিয়ে নদীতে ডুবে যাওয়া ট্রাকের সন্ধান চালাতে অভিযান চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, লোহার পাইপবোঝাই একটি ট্রাক শনিবার রাতে কামিনী নামে ফেরিতে উঠে। ফেরিটি পন্টুন ত্যাগ করার পরপরই এই দুর্ঘটনা ঘটে। এসময় ফেরিতে আরো কয়েকটি পণ্যবাহী ট্রাক ছিল।

রাতে এ দুর্ঘটনা ঘটলেও ফেরি চলাচল কর্তৃপক্ষের কাউকে সকাল আটটা পর্যন্ত ঘটনাস্থলে পাওয়া যায়নি। তারপর সেখানে উপস্থিত হন, বিআইডব্লিউটিএসি’র ফেরি ম্যানেজার মো. তুষার।

ট্রাকের চালক জাহাঙ্গীর জানান, চট্টগ্রাম বন্দর থেকে খুলনায় যাচ্ছিলেন তিনি। এতে বড় আকৃতির ৯টি পাইপ ছিল।

চাঁদপুর বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা মোঃ কায়সারুল আলম জানান, সকাল থেকে উদ্ধার কাজ চলমান রয়েছে।

চাঁদপুর বিআইডব্লিউটিএর হরিনা ঘাট ম্যানাজার আবদুর নূর তুষার জানান, এ ঘটনায় ফেরীর মাস্টার কিংবা আমাদের স্টাফদের কোন গাফিলতি আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থলে বিআইডব্লিউটিএ’র ঊর্ধ্বতন কর্তৃপক্ষ রয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।