চাঁদপুরে বাস ও মোটরসাইকেলের ধাক্কায় ২জন নিহত

ফয়েজ আহমেদ/গাজী মো. মহসিন :
চাঁদপুর সদর ও শাহরাস্তি উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদরে যাত্রীবাহী বাসের চাপায় পথচারী ও শাহরাস্তিতে মোটরসাইকেলের সাথে রিক্সার সংঘর্ষে রিক্সাচালক মারা যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাঁদপুর-কুমিল্লা সড়কে বাস চাপায় ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কের চাঁদখার বাজার সংলগ্ন বটতলী এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, অজ্ঞাত এক নারী ভিক্ষুক সেনগাঁও গ্রাম থেকে ভিক্ষা করে রাস্তা পারাপারের সময় কুমিল্লাগামী দ্রুতগতিতে আসা যাত্রীবাহী রিল্যাক্স (ঢাকা মেট্টো-ব ১৪-১৬৪৫) পরিবহনের একটি বাস ওই নারীকে আঘাত করে কিছুদূর নিয়ে যায়। একই সাথে সড়কের উত্তর পাশে দাঁড় করানো ব্যাটারীচালিত একটি অটোরিক্সাকেও ধাক্কা দিয়ে দুমড়ে মুচড়ে ফেলে।

অটোচালক জাকির গাজী বলেন, আমি অটোরিক্সাটি একটি দোকানের সামনে সড়কের পাশে রেখে পানি খেতে যাই। খেয়ে দোকান থেকে বের হওয়ার সময়ই দেখি অজ্ঞাত নারীকে এক্সিডেন্ট করে আমার গাড়িটিকেও ধাক্কা দিয়ে রিল্যাক্স বাসটি চলে যায়। এরপর বাসচালক মিয়ার বাজার এলাকায় বাসটি সাইট করে রেখে পালিয়ে যায়।

স্থানীয় ক’জন মহিলা বলেন, অজ্ঞাত ওই মহিলা আমাদের বাড়ি থেকে ভিক্ষা নিয়ে আসেন। কিছু খেতে দিতে চাইলে শবে বরাতের রোজা আছেন বলে জানান। এখন পর্যন্ত নিহতের নাম-পরিচয় জানা যায়নি। আমরা ওনাকে দীর্ঘদিন ধরে বিভিন্ন বাড়ি কিংবা দোকানে দোকানে ভিক্ষা করতে দেখে আসছি।

খবর পেয়ে চাঁদপুর সদর মডেল থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যেয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করেন এবং রিল্যাক্স বাস ও ক্ষতিগ্রস্ত অটোরিক্সাটিকে জব্দ করে থানায় নিয়ে যান। সেই সাথে অজ্ঞাত এই নারীর মৃতদেহও থানায় নিয়ে আসা হয়েছে।

অন্যদিকে শাহরাস্তিতে পৃথক সড়ক দুর্ঘটনায় এক রিক্সাচালক নিহত ও ৬ মোটরসাইকেল আরোহীসহ ৭জন আহত হয়েছে। নিহতের নাম মোঃ মনির হোসেন। তিনি উপজেলার টামটা গ্রামের মৃত আ. মতিনের পুত্র। শুক্রবার বিকেলে পৌরসভার কাজিরকামতা ও ছিখটিয়া গ্রামে এসব দুর্ঘটনা ঘটে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল সাড়ে ৪টার সময় পৌরসভার কাজিরকামতা আল-আমিন হাফেজিয়া মাদরাসার পাশে সাহেব বাজার থেকে ঠাকুর বাজার অভিমুখী একটি রিক্সার সাথে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের সংঘর্ষ ঘটে। এতে রিক্সা ও মোটরসাইকেল দুমড়েমুচড়ে গেলে রিক্সাচালক টামটা গ্রামের মৃত আ. মতিনের পূত্র মো. মনির হোসেন (৪৫), মোটরসাইকেল আরোহী ওই গ্রামের আ. হাইয়ের পুত্র সাব্বির হোসেন (২১), রাজ্জাক মুন্সির পুত্র ফাহিম (২০), ফরহাদ মিয়াজির পুত্র তৈয়ব শাহ (২৬) ও রিক্সার যাত্রী শহীদ পাটোয়ারীর পুত্র রাসেল পাটোয়ারী (৩২) আহত হন।

আহতদের শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান থেকে আশংকাজনক অবস্থায় রিক্সাচালক মোঃ মনির হোসেন ও মোটরসাইকেল আরোহী তৈয়ব শাহকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে ঢাকা নেয়ার পথিমধ্যে কুমিল্লার দাউদকান্দি এলাকায় মনিরের মৃত্যু হয়।

এছাড়া বিকেল সোয়া ৬টার দিকে পৌরসভার ছিখটিয়া এলাকায় একটি দ্রুতগামী মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে টামটা উত্তর ইউনিয়নের শিবপুর গ্রামের মোস্তফার পুত্র কাউসার (২২), একই এলাকার বাবুলের পুত্র আহসান হাবীব (২২) ও মোহাম্মদ হোসেনের পুত্র মেহেরাজ (২১) আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

শাহরাস্তি মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবদুল মান্নান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কাজির কামতায় দুর্ঘটনা কবলিত মোটরসাইকেল ও রিক্সা জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)