চাঁদপুরে বিএনপি কার্যালয়ের সামনে রণক্ষেত্র : আন্দোলনকারীদের ইট-পাটকেল ও পুলিশের কাঁদানো গ্যাস নিক্ষেপ

কবির হোসেন মিজি :
চাঁদপুর শহরের নতুনবাজার এলাকায় জেলা বিএনপি কার্যালয়ের সামনে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে আন্দোলনকারীরা। অন্যদিকে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানো গ্যাস ও ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ। এ সময় পুলিশ, স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মী ও পথচারীসহ কমপক্ষে ২০জন আহত হয়েছে।

বুধবার (৯ মার্চ) বিকেল ৪টার দিকে এই ঘটনা ঘটে। এ সময় একটি খোলা ট্রাকের উপরে অস্থায়ী প্যান্ডেল স্থাপন করে বিক্ষোভ সভা করছিল জেলা স্বেচ্ছাসেবক দল। ধাওয়া-পাল্টা যাওয়ার পর স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা এলাকা ত্যাগ করে। পরে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে আসেন। বর্তমানে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে জেলা স্বেচ্ছাসেবক দল। শহরের বিভিন্ন এলাকায় মিছিল ও সমাবেশ করে জেলা কার্যালয়ের সামনে আসলে পুলিশ কর্মসূচিতে বাধা দেয়। তখন দু’পক্ষের পক্ষে ধাওয়া-পাল্টা শুরু হয়।

চাঁদপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসিফ মহিউদ্দিন বলেন, রাস্তা অবরোধ করে সমাবেশ করায় পুলিশ আন্দোলনকারীদের বাধা প্রদান করা হয়। তখন আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানো গ্যাস ও ফাঁকা গুলি নিক্ষেপ করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তিনি আরো জানান, যাদের কারণে এই ঘটনা তাদের প্রত্যেক্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিস্তারিত আসছে…..

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।