চাঁদপুরে মঙ্গলবার ১১১জনের করোনা শনাক্ত : উপসর্গে মৃত ৩

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে আরো ১১১জনের করোনা শনাক্ত হয়েছে। এ দিন সংগৃহীত মোট নমুনার সংখ্যা ছিল ৫২২টি। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ২১.২৬%। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, মঙ্গলবার দিনভর এসব নমুনা সংগৃহীত হয়। রাতে রিপোর্ট পাওয়া গেছে। তবে দীর্ঘদিন পর এদিন চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত কেউ মারা যায়নি।

সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৫৮জন, হাজীগঞ্জের ১০জন, ফরিদগঞ্জের ৪জন, মতলব দক্ষিণের ১০জন, শাহরাস্তির ২০জন, হাইমচরের ২জন ও মতলব উত্তরের ৭জন রয়েছেন।

একই দিনে ৪৪৯জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৯৮জন, ফরিদগঞ্জের ১৩জন, হাজীগঞ্জের ৩৩জন, মতলব দক্ষিণের ৬৯জন, কচুয়ার ১০৮জন, হাইমচরের ৩৭জন, মতলব উত্তরের ৬২জন, শাহরাস্তির ২৯জন।

নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩৭২১জন। এর মধ্যে মৃতের সংখ্যা ২২০জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ১১৩১৩জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২১৮৮জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৭৪জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন।

এদিকে সোমবার দুপুর ২টা থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত চাঁদপুর সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ৩জনের মৃত্যু হয়েছে। এরা হচ্ছেন ফরিদগঞ্জের মূলপাড়া এলাকার তাজুল ইসলাম (৬৫), চাঁদপুর শহরের পশ্চিম শ্রীরামদী এলাকার আসাদ (৭০) ও চাঁদপুর সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের মনোহরখাদী এলাকার নুর জাহান (৭০)। তারা সবাই করোনার উপসর্গে ভুগছিলেন। তবে তাদের নমুনা পরীক্ষা করা হয়নি।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।