চাঁদপুরে মাটি খননে ভেসে উঠছে আল্লাহ নাম

শরীফুল ইসলাম :
মাটি খনন করা দেওয়ালের মাটিতে আরবি হরফের ন্যায় আল্লাহ নাম ভেসে উঠেছে। আর সেই আল্লাহ নামের ছাপ দেখতে উৎসুক জনতার ঢল নামে। ঘটনাটি ঘটেছে বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়ন এলাকার নানুপুর গ্রামে।

স্থানীয় ব্যবসায়ী মো. বাবু আলম বলেন, নানুপুর গ্রামে ওই জমিটি আমাদের কাছ থেকে ক্রয় করেন রাশিদা বেগম। তারা বাড়ির কাজ শেষে পিছনে টাংকি করতে সেখানে মাটি খুরে গর্ত করা হয়। দুপুরে শ্রমিকরা কাজ করার সময় আল্লাহ লেখা ভেসে উঠে। পরে বাড়ির লোকজনদের জানালে কাজ বন্ধ করে দেয়। ঘটনাটি শুনে আমি নিজেও দেখতে গিয়েছি। মাটির দেয়ালের চারপাশে আল্লাহর নাম ভেসে উঠেছে। সন্ধ্যার পর থেকে স্থানীয় মানুষ দেখতে ভিড় করেন।

জমির মালিক রাশেদা বেগম বলেন, ট্যাংকি করার জন্য শ্রমিক দিয়ে মাটি গর্ত করা হয়। দুপুরে আরবি লেখা ভেসে উঠলে শ্রমিকর আমাকে জানায়। পরে আমি লেখা দেখে কাজ বন্ধ রাখতে বলি। পরে বিকেলে আবার কাজ শুরু করলে পুনরায় সব যায়যায় আল্লাহ লেখা ভেসে উঠে। যেখানে মাটি খুরে, সেখানেই লেখা ভেসে উঠে। আমরা আপাতত কাজ বন্ধ রেখেছি।

এ বিষয়ে বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ বেলায়েত হোসেন বিল্লাল গাজী বলেন, ঘটনাটি জানতে পেরে আমি সেখানে যায় এবং সত্যতা প্রমাণিত হয়। সেখানে নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে। যায়গাটি সংরক্ষণ করতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কাজ বন্ধ থাকবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)