চাঁদপুরে যানজট দূরীকরণে শীঘ্রই অবৈধ অটোবাইকের বিরুদ্ধে অভিযান

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর শহরের যানজট দূরীকরণে শীঘ্রই ত্রিপক্ষীয় বিশেষ অভিযান পরিচালনার ঘোষণা দিয়েছেন পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল। তিনি বলেন, চাঁদপুর পৌর এলাকায় অবৈধ অটোবাইকের সংখ্যা হাজার হাজার। এসব অবৈধ গাড়ি যানজট বৃদ্ধিতে বড় ধরনের ভূমিকা রাখছে।

মেয়র বলেন, শহরের যানজট দূরীকরণের প্রাথমিক পদক্ষেপ হিসেবে আমরা লাইসেন্সবিহীন অবৈধ অটোবাইকের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করবো। চাঁদপুর পৌরসভা, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন যৌথভাবে এই অভিযান পরিচালনা করবে।

জিল্লুর রহমান জুয়েল বলেন, প্রথমে আমরা অবৈধ অটোবাইকের চলাচল বন্ধের ব্যবস্থা করবো। তারপর শহরের যানজট পরিস্থিতি কোন পর্যায়ে যেয়ে পৌঁছে তা পর্যবেক্ষণ করবো। এরপর প্রয়োজন হলে আমরা রেজিস্ট্রেশনকৃত বৈধ অটোরিক্সাগুলোকে দুই শিফটে চলাচলের ব্যবস্থা করবো।

সোমবার সকালে চাঁদপুর প্রেসক্লাব কর্তৃক প্রেসক্লাব অডিটরিয়ামে তাকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, পৌরবাসীর পক্ষ থেকে যানজট নিরসনে বিভিন্ন পরামর্শ গ্রহণ করছি আমরা। এর মধ্যে যৌক্তিক ও আইনসিদ্ধ উপায়ে যানজট নিরসনের সর্বাত্মক চেষ্টা চালাবো।

বৈধ অটোবাইক দুই শিফটে চলাচলের ক্ষেত্রে লাইসেন্স নম্বরের জোড়-বেজোড় সংখ্যার ভিত্তিতে শিফট নির্ধারণ করা হতে পারে। আবার অটোবাইক পৃথক কালার করেও দুই শিফটে চলাচলের বিষয়টি চিন্তাভাবনায় রেখেছে পৌর পরিষদ। পাশাপাপাশি অবৈধ স্থাপনা অপসারণ করে সড়ক প্রশস্তকরণ ও ফুটপাত দখলমুক্ত করার কাজ চলছে।

উল্লেখ্য, চাঁদপুর শহরের প্রধানতম সমস্যা হিসেবে এখন তীব্র যানজটকে চিহ্নিত করেন অনেকে। এ জন্য অপ্রশস্ত রাস্তা, ফুটপাত দখল হওয়া, যত্রতত্র গাড়ি পার্কিং এবং অতিরিক্ত যানবাহন দায়ী বলে মনে করেন শহরবাসী। সবগুলো বিষয়ে কাজ করছে পৌর পরিষদ। এর মধ্যে অবৈধ যানবাহন বিরোধী অভিযান সবচেয়ে বেশি কার্যকরী হবে বলে সচেতন মহল মনে করেন।

শেয়ার করুন

মন্তব্য করুন