চাঁদপুরে রেকর্ড নমুনা সংগ্রহের দিনে রেকর্ড ১৬২জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে রোববার রেকর্ড ১৬২জনের করোনা শনাক্ত হয়েছে। ভাষাবিদ এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাবে ২৮২টি নমুনার মধ্যে ১০১টি করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। এছাড়া রেপিড অ্যান্টিজেন্ট টেস্টে ১৪৬টি নমুনার মধ্যে ৬০টি করোনা পজেটিভ। মোট নমুনার পরিমান ৪২৮টি। শনাক্তের হার ৩৭.৬%। চাঁদপুরে চলতি বছরে করোনার সর্বোচ্চ নমুনা সংগ্রহ ও সর্বোচ্চ আক্রান্ত শনাক্তের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে এ দিন।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৫৪জন, মতলব দক্ষিণের ৬জন, হাজীগঞ্জের ১৩জন, ফরিদগঞ্জের ২৭জন, হাইমচরের ১১জন, শাহরাস্তির ২৯জন ও মতলব উত্তরের ২২জন রয়েছেন। একই দিনে ৪০জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ২৩জন, মতলব উত্তরের ২জন, মতলব দক্ষিণের ১জন, ফরিদগঞ্জের ২জন, কচুয়ার ৩জন ও হাজীগঞ্জের ৯জন।

সূত্র আরো জানায়, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭১৭৪জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪৪জন। এখন পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ৫৪৭৩জনকে। বর্তমানে চিকিৎসাধীন ১৫৫৭জন। আক্রান্তদের মধ্যে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ৩৬জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন