চাঁদপুরে রেলের হাজীগঞ্জ ও মেহের স্টেশন মাস্টারকে সাময়িক বরখাস্ত

জহিরুল ইসলাম জয় :
নানা অনিয়মের অভিযোগে হাজীগঞ্জ ও শাহরাস্তির মেহের স্টেশন মাস্টারদের বরখাস্ত করেছেন চট্টগ্রাম বিভাগীয় কর্মকর্তা।

গত ১৮ আগস্ট দিনব্যাপী চাঁদপুর-লাকসাম রেলপথের ব্রিজ, রেলপথ ও স্টেশন ভবন পরিদর্শনকালে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) মো. সাদেকুর রহমান হাজীগঞ্জ ও মেহের রেলওয়ে স্টেশনের দুই মাস্টারকে সাময়িক বরখাস্ত করেছেন।

হাজীগঞ্জ স্টেশন মাস্টার মো. মারুফ হোসেনকে প্রথমে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। এ সময় তারা বিভাগীয় রেলওয়ে ম্যানেজারের কাছে অপরাধ সম্পর্কে জানতে চাইলে তাদের প্রতি তিনি ক্ষিপ্ত হন এবং সাময়িক বরখাস্ত করেন।

এর আগে নিয়ম বহির্ভুত টিকেট বাবদ যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, নিজ খেয়াল খুশি অনুযায়ী ডিউটি পালন, স্টেশনে দালালদের দূরত্বে সহযোগিতাসহ নানা অনিয়মের বিষয় তুলে ধরে দপ্তরে লিখিত অভিযোগ রয়েছে।

এদিকে স্টেশন এলাকায় পরিষ্কার-পরিচ্ছন্নতা না থাকা এবং বিভিন্ন অনিয়মের কারণে শাহরাস্তির মেহের স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ ব্যাপারে চট্টগ্রাম বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) মো. সাদেকুর রহমান বলেন, রেলপথ পরিদর্শনকালে বিভিন্ন স্টেশনের মধ্যে হাজীগঞ্জ ও মেহের স্টেশনে পরিষ্কার পরিছন্নতা না থাকায় এবং বিভিন্ন ত্রুটির কারণে তাদের (দুই স্টেশন মাস্টার)-কে সাময়িক বরখাস্ত করা হয়।

তাছাড়া সরেজমিনে তাদের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ পাওয়া যায়। এ বিষয়ে ঊর্ধতন কর্মকর্তাকে অবহিত করা হবে। আর রেলওয়ের যত সমস্যা রয়েছে তা জাতীয় সমস্যা হিসাবে সরকার এক এক করে তা সমাধানের জন্য কাজ করে যাচ্ছে।

শেয়ার করুন

মন্তব্য করুন