চাঁদপুরে ২৯ মে তৈরী খাবারের উৎপাদন তারিখ ৩০ মে!

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপদুরের হাজীগঞ্জে ফ্লাওয়ার মেইল, খাবার হোটেল ও মিষ্টির দোকানসহ ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রিট মো. রাশেদুল ইসলাম এই অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম বলেন, কি খাচ্ছি আর কি কিনছি আমরা, এতে ব্যবসায়ীরা তাদের নৈতিকতা ও বিশ্বাস হারিয়ে ফেলছে। ময়দার ৫৫ কেজির বস্তায় ৩ কেজি কম, মিষ্টির দোকানে মিষ্টি আর পোকা যেন পাশাপাশি সহাবস্থান দেখা গেছে।

তিনি বলেন, অভিযানে দেখা যায় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে প্রস্তুত মিষ্টির সিরা, হোটেলের রান্নাঘর যেন ভাগাড়, ময়লা প্লেট ধোয়া হচ্ছে ময়লাতেই, সেটিতে আবার খাবার খেতে দেওয়া হচ্ছে, বেকারিতে বিস্কিটের প্যাকেটে উৎপাদনের তারিখ লেখা ৩০ মে, অথচ উৎপাদন হয়েছে ২৯ মে।

এছাড়া নিষিদ্ধ এমোনিয়া, বিস্কুটের গুঁড়া আর বালি মিলেমিশে একাকার, এ জন্য ৪টি প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা করে সর্তক করা হয়েছে। পরবর্তীতে একই রকম অব্যবস্থাপনা পেলে কঠোর পদক্ষেপ নিবেন বলে জানান।

জরিমানা করা ৪টি প্রতিষ্ঠান হলো- রনি ফ্লাওয়ার মেইলকে ১৫ হাজার, খাওয়া দাওয়া হোটেলকে ৫ হাজার, হাজী সুইটসকে ৬ হাজার এবং মিনহাজ বেকারীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি), উপজেলা স্যানেটারী অফিসার, বিএসটিআই কর্মকর্তা।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।