চাঁদপুরে ৩ দিনের ব্যবধানে দুই বন্দর কর্মকর্তার বদলী

নিজস্ব প্রতিবেদক :
মাত্র তিন দিনের ব্যবধানে চাঁদপুরে ২জন বন্দর কর্মকর্তাকে বদলী করা হয়েছে। মঙ্গলবার দুপুরে চাঁদপুর বন্দরের দায়িত্ব থেকে বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক আবুল বাসার মজুমদারকে বদলী করে কাউসারুল আলম নামের নতুন এক কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে। আবুল বাসারকে হেড অফিসে যোগদানের নির্দেশ প্রদান করা হয়েছে।

চাঁদপুর বন্দর কর্মকর্তা হিসেবে আবুল বাসার মজুমদার গত সোমবার কর্মস্থলে যোগ দিয়েছিলেন। মাত্র দুই দিন দায়িত্ব পালনের পরেই তাকে বদলী করা হয়। এর আগে গত রোববার করোনা ভাইরাস সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পরিবহন করাসহ দায়িত্বে অবহেলার কারণে চাঁদপুর জেলায় দায়িত্বরত বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে বরখাস্ত করে সোমবার আবুল বাসারকে ওই পদে পদায়ন করা হয়।

এ ব্যাপারে বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক আবুল বাসার মজুমদার বলেন, আমার বদলী হওয়ার খবর শুনেছি। নৌ-মন্ত্রণালয়ের পত্র এখনো হাতে পাইনি। নতুন বন্দর কর্মকর্তা হিসেবে ঢাকার সদরঘাটে কর্মরত বিআইডবিøউটিএ’র উপ-পরিচালক কাউসারুল আলমকে নিয়োগ দেওয়া হয়েছে এবং আমাকে ঢাকা হেড অফিসে যোগদানের আদেশ দেওয়া হয়েছে বলে জেনেছি। আগামী রোববার দায়িত্বপ্রাপ্ত নতুন বন্দর কর্মকর্তার নিকট দায়িত্ব হস্তান্তর করবেন বলে জানান তিনি।

এদিকে করোনা ভাইরাসের কারণে সারাদেশে ঘোষিত সাধারণ ছুটি তুলে দেওয়ার ফলে দীর্ঘ দুই মাস বন্ধ থাকার পর গত রোববার হতে চাঁদপুর নৌ-টার্মিনালে লঞ্চ চলাচল শুরু হয়। শুরুর দিন থেকেই স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের যাত্রা নিশ্চিতে ব্যর্থতার পরিচয় দেন এই বন্দরের দায়িত্বরত কর্মকর্তাবৃন্দ। সামাজিক দূরত্ব নিশ্চিত না করেই লঞ্চগুলো অধিক পরিমানে যাত্রী নিয়ে ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের দক্ষিণাঞ্চলে যাতায়াত করে। চাঁদপুর নৌ-বন্দর থেকে অন্তত ২০টি রুট ব্যবহার করে ঢাকাসহ দেশে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় অর্ধশত লঞ্চ চলাচল করে থাকে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)