চাঁদপুরে ৩ লাখ মিটার কারেন্ট জাল জব্দ : ১ জেলে আটক

শরীফুল ইসলাম :
মা ইলিশ রক্ষায় বাংলাদেশ কোস্টগার্ড ঢাকা জোনের অন্তর্গত বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক প্রায় ১ কোটি ৫ লাখ টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

সোমবার (০৫ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর জেলার পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ৩ লাখ মিটার কারেন্ট জালসহ ৫ কেজি জব্দ করা। এসময় এক জেলেকে মাছ শিকাররত অবস্থায় আটকে করে কোস্টগার্ড।

আটককৃত ব্যাক্তি মো. ইয়াছিন প্রধান (৫৫) চাঁদপুর সদরের মনোহরখাদি গ্রামের আইয়ুব আলীর ছেলে।বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর স্টেশন কমান্ডার সাব-লেফটেন্যান্ট রুহান মঞ্জুর।

তিনি বলেন, মা ইলিশ সম্পদ রক্ষায় চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলেরা অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরা অবস্থায় একজন জেলেসহ জাল ও ইলিশ জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, ভাসমান নদীতে পাতানো অবস্থায় ৩ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৫ কেজী ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য প্রায় এক কোটি ৫ লক্ষ টাকা মাত্র। মা ইলিশ রক্ষায় নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

এদিকে দুপুরে চাঁদপুর জেল প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসান আটক জেলেকে ৫ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।