চাঁদপুর নদী বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক :
করোনা পরিস্থিতিতে রোববার থেকে চালু হওয়া লঞ্চ চলাচালে স্বাস্থ্যবিধি নিশ্চিত করায় ব্যর্থতা ও দায়িত্বে অবহেলার দায়ে চাঁদপুর বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে বরখাস্ত করা হয়েছে। জাতীয় গণমাধ্যম ও সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। তার স্থলে আবুল বাশার মজুমদার নামের একজনকে নিয়োগ দেওয়া হয়েছে।

চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান জানান, নদী বন্দর কর্মকর্তার বরখাস্তের খবর আমিও টেলিভিশন চ্যানেলে দেখেছি। তবে এ বিষয়ে এখনো কোনো পত্র পাইনি।

৬৬টি দিন পর রোববার সকালে চাঁদপুর থেকে ঢাকা, নারায়ণগঞ্জ ও দক্ষিণাঞ্চলের নৌপথে লঞ্চ চলাচল শুরু হয়। কিন্তু প্রথম দিনেই লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন, যাত্রীদের সুরক্ষা নিশ্চিতে ব্যর্থতাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে নদীবন্দর কর্মকর্তার বিরুদ্ধে।

শুরুর দিনেই সরকারি নিয়ম-নীতি ও স্বাস্থ্যবিধি মানছে না লঞ্চগুলো। এমভি রফরফ লঞ্চ স্বাস্থ্যবিধি না মেনে যাত্রীদের লঞ্চে উঠানো এবং বাড়তি টিকেট বিক্রি করে। এ জন্য লঞ্চটির ৩ জন স্টাফকে আটক করে পুলিশ। পরে সতর্ক করে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক ও বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক যাত্রীদের স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করার বিষয়ে বলেন, করোনা পরিস্থিতিতে চাঁদপুর লঞ্চ টার্মিনালে একটি ট্যানেল স্থাপন করার কথা ছিল। কিন্তু ঢাকা থেকে তা সরবরাহ না হওয়ায় আপাতত যাত্রী সুরক্ষায় আমরা কোনো ব্যবস্থা নিতে পারিনি।

শেয়ার করুন

মন্তব্য করুন