চাঁদপুর সদরের ৯ ইউনিয়নে রাত পোহালেই ভোট

কবির হোসেন মিজি :
চাঁদপুর সদর উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে থাকবে ১৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৩ প্লাটুন র‌্যাব, ৩ প্লাটুন বিজিবি। এছাড়া প্রতিটি কেন্দ্রে ৫জন পোশাকধারী পুলিশ, ১৭জন আনসার সদস্য নিয়োজিত থাকবে।

দ্বিতীয় ধাপে দেশের ৮৪৮টি ইউনিয়ন পরিষদের সাথে চাঁদপুরেও আগামীকাল ১১ নভেম্বর একযোগে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে ঘিরে গত কয়েক দিন ধরে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের ব্যাপক প্রচার প্রচারণা করতে দেখা গেছে।

চাঁদপুর সদরের ৯টি ইউনিয়নে সর্বমোট ৩৭৬জন প্রার্থী প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩১জন, সাধারণ সদস্য পদে ২৭৫জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭০জন প্রার্থী রয়েছেন। তবে এর মধ্যে ৭নং তরপুরচন্ডী ও ৫নং রামপুর ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ইতিমধ্যেই বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

এই ১০ ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৭ হাজার ৫৫জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯৭ হাজার ৩৯৫জন এবং মহিলা ভোটার সংখ্যা ৮৯ হাজার ৬শ’ ৬০জন। ৯টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৯৬টি, মোট ভোট কক্ষ রয়েছে ৫৪৮টি, মোট অস্থায়ী কেন্দ্র ১০৬টি।

চাঁদপুর জেলা নির্বাচন অফিসার তোফায়েল হোসেন জানান, নির্বাচনের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি ৩ প্লাটুন র‌্যাব, ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্রে ৫জন পোশাকধারী পুলিশ, ১৭জন আনসার সদস্য স্থায়ী টহলে থাকবে। এর পাশাপাশি প্রতিটি ভোট কেন্দ্রে ৫জন পুলিশ ও ১৭জন আনসার টহলে থাকবে।

তিনি আরো জানান, নির্বাচনী কার্যক্রম পরিচালনার জন্য ১০৫জন প্রিজাইডিং অফিসার, ৫৭১জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১১৪২জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। এ সকল অফিসারদের নির্বাচন পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।