চাঁদপুর সরকারি কলেজে একাদশ শ্রেণীতে অনলাইনে ভর্তি শুরু

মেঘনাপাড়ের বাতিঘর বলে খ্যাত চাঁদপুর সরকারি কলেজে রোববার থেকে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে অনলাইনে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ১৭ সেপ্টেম্বর পর্যন্ত এই ভর্তি কার্যক্রম চলবে। শিক্ষার্থীরা কলেজ ওয়েবসাইটে প্রবেশ করে ভর্তি ফরমটি যথাযথভাবে পূরণ করে অনলাইনে সাবমিট করবে।

পরে পূরণকৃত ফরমটি ডাউনলোড করে প্রিন্ট নিয়ে কলেজ ক্যাম্পাসে অস্থায়ী ভাবে স্থাপিত শিউর ক্যাশ বুথে টাকা জমা দিয়ে শিক্ষার্থীরা ভর্তি কার্যক্রম শেষ করবে। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদেরমূল একাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র পরিস্থিতি স্বাভাবিক হলে তখন জমা দিতে হবে।

কোভিট-১৯ এর কারণে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা সামাজিক দূরত্ব বজায় রেখে সকাল দশটা থেকে বিকাল চারটা পর্যন্ত শিউর ক্যাশ বুথে টাকা জমা দিতে পারবে। অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ সার্বক্ষণিক ভাবে ভর্তি কার্যক্রমটি তদারকি করছেন। তিনি ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের সাথে কথা বলেছেন। শিক্ষার্থী ও অভিভাবকরা এ কার্যক্রমে খুশি।

অধ্যক্ষ অসিত বরণ দাশ বলেন, আমরা এবার শিউর ক্যাশ এর মাধ্যমে ক্যাম্পাসে টাকা জমা নেয়ার সিস্টেমটি রেখেছি, তবে এটিই শেষ। পরবর্তীতে শিক্ষার্থী নিজের শিউর ক্যাশ একাউন্ট থেকে অথবা শিউর ক্যাশ এজেন্টের (দোকান থেকে)মাধ্যমে টাকা জমা দিতে পারবে। তখন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের কলেজ ক্যাম্পাসে আসার প্রয়োজন পড়বে না।

ভর্তি কার্যক্রমের সাথে যুক্ত আছেন হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ বেদারুল আলম, পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আলমগীর হোসেন এবং গণিত বিভাগের প্রভাষক মোঃ শুকুর আলম মজুমদার।

এছাড়া ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান মো. ওয়াহিদুজ্জামান, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক কিউ এম হাছান শাহরিয়ার, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও শিক্ষক পরিষদ যুগ্ম সম্পাদক মোঃ সাইদুজ্জামনসহ বিএনসিসি, রেড ক্রিসেন্ট ও রোভার স্কাউটস এর সদস্যরা ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ভর্তি কার্যক্রম সফলভাবে সমাপ্ত করতে সহযোগিতা করছেন। -প্রেস বিজ্ঞপ্তি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)