ডা. মামুনের মুক্তির দাবিতে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :
জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ২৮তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের চিকিৎসক ডা. আবদুল্লাহ আল মামুনের মুক্তির দাবিতে চাঁদপুরে চিকিৎসকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২২ নভেম্বর) দুপুরে চাঁদপুর সদর জেনারেল হাসপাতালের সামনে ২৮তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার চিকিৎসকদের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপস্থিত চিকিৎসকরা বলেন, হাসপাতালের কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কীভাবে পুলিশ একজন কর্তব্যরত চিকিৎসককে গ্রেফতার করে। বেআইনিভাবে একজন সরকারি কর্মকর্তাকে পুলিশ গ্রেফতার করতে পারে না।

ডা. আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও তাকে নিঃশর্ত মুক্তি দিয়ে সম্মানের সাথে চাকুরিতে পুনর্বহালের দাবি জানান তারা।

এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা বিএমএ সভাপতি ডা. এমএন হুদা, সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন নবী মাসুম, সাংগঠনিক সম্পাদক ডা. ফরিদ আহমেদ চৌধুরী, সদর হাসপাতালের আরএমও ডা. এএইচএম সুজাউদ্দৌলা রুবেল, ডা. আবু সাদাত মো. সায়েম, ডা. মো. মিজানুর রহমান, ডা. পীযুষ রায়সহ অন্যান্য চিকিৎসক।

আয়োজকদের মধ্যে ২৮তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ডা. আনিসুর রহমান সুফী, ডা. মো. নুর-ই-আলম মজুমদার ও ডা. নাজমুল হক উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৯ নভেম্বর বেলা ১১টায় আদাবরের মাইন্ড এইড হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে হাসপাতালটির কর্মচারীদের মারধরের পর আনিসুল করিম শিপন নিহত হন। তিনি ৩১তম বিসিএস পুলিশে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন।

এই ঘটনায় নিহতের বাবা ফয়েজ উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। এ ঘটনায় শেরেবাংলানগর সরকারি স্টাফ কোয়ার্টারের বাসা থেকে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. মামুনকে গ্রেফতার করে পুলিশ।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)