তেল গ্যাস বিদ্যুৎ পানিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে বৃদ্ধির প্রতিবাদে চাঁদপুরে বিএনপির বিক্ষোভ

শাওন পাটওয়ারী :
তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য-মূল্যের বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে চাঁদপুর জেলা বিএনপি। বুধবার (২ মার্চ) বিকেলে চাঁদপুর জেলা বিএনপির কার্যালয়ের সামনে মিনি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ তৈরি করে সমাবেশটি অনুষ্ঠিত হয়। এ সময় নেতা-কর্মীদের উপস্থিতিতে সংলগ্ন ৩টি রাস্তা ছিল কানায় কানায় পূর্ণ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু। তিনি বক্তব্যে বলেন, বাংলার মানুষ বিদেশী, জাতি, গোষ্ঠী কারো কাছে মাথা নত করেনি। আমরাও করবো না। প্রশাসনের কিছু রুই-কাতলা ধরা পড়ছে। তারা নাকি বিদেশ যেতে পারবে না। চাঁদপুরে প্রশাসনের যারা আমাদের নেতা-কর্মীদের গুলি করে হত্যা করেছেন, নির্যাতন করেছেন, তাদের তালিকা আমাদের কাছে রয়েছে।

চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক এমপি রাশেদা বেগম হীরা, চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে বিএনপি মনোনিত সাবেক এমপি প্রার্থী এম এ হান্নান।

চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান সফিকুজ্জামান ও মুনির চৌধুরীর যৌথ পরিচালনায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আবু তাহের পাটওয়ারী, সহ-সাধারণ সম্পাদক সারওয়ার ভূঁইয়া, চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শরীফ মোঃ ইউনুস, সাধারণ সম্পাদক আমানত গাজী, চাঁদপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. হারুনুর রশিদ, চাঁদপুর সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক শাহজালাল মিশন, কচুয়া উপজেলা বিএনপির সভাপতি হুমায়ুন কবির প্রধান।

বক্তারা বলেন, এই মুহূর্তে দরকার নিরপেক্ষ সরকার। দ্রব্যমূল্যসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম দিনদিন বাড়ছেই। সরকারের কোন মাথা ব্যাথে নেই। মেঘা প্রজেক্টের মাধ্যমে তারা মেঘা মেঘা দুর্নীতি করে। এই পেটুয়া সরকার প্রধান যদি নিজের টাকায় বাজার করতেন, তাহলে বুঝতেন দ্রব্যমূল্যের কি হাল। আপনারা তো জনগণের টাকা আত্মসাৎ করে বাজার করেন, তাই জনগণের দুঃখ বুঝেন না। আর ঘরে থাকার সময় নেই। বাংলার জনগণ আজ দ্রব্যমূল্যের চাপে পিষ্ট। আমরা জনগণকে সাথে নিয়ে এই জুলুম সরকারের পতন নিশ্চিত করতে সকলে ঐক্যকদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামে মাঠে থাকবো।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।