পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম দু’দিনের সফরে চাঁদপুরে

নিজস্ব প্রতিবেদক :
একুশে পদকপ্রাপ্ত বরেন্য অর্থনীতিবিদ, মতলব তথা চাঁদপুরের কৃতি সন্তান ড. শামসুল আলম (মোহন) পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর প্রথম বারের মতো নিজ জেলায় আসছেন আজ। দু’দিনের সফরের প্রথম দিন আজ বুধবার মতলব উত্তর ও দক্ষিণ উপজেলায় বিভিন্ন কর্মসূচিতে যোগদান করবেন তিনি। রাতে অবস্থান করবেন চাঁদপুর সার্কিট হাউসে।

আগামীকাল বৃহস্পতিবার চাঁদপুরে বিভিন্ন কর্মসূচিতে যোগদান করবেন প্রতিমন্ত্রী। এ বিষয়ে তার একান্ত সচিব মো. আবদুল আজিজ একটি অফিস আদেশ জারি করেছেন। প্রতিমন্ত্রীর আগমনে মতলবের সরকার দলীয় নেতা-কর্মী ও সর্বস্তরের মানুষের মাঝে মতলবের আনন্দ-উল্লাস দেখা যাচ্ছে।

জানা যায়, সরকারের উন্নয়ন প্রকল্পগুলোর চলমান অগ্রগতির পর্যালোচনা, ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনার সম্ভাব্যতা যাচাই ও বিশ্লেষণে প্রশাসনের অন্যান্য কর্মকর্তা থেকে তথ্য-উপাত্ত নেওয়া ও এলাকার মাঠ অভিজ্ঞতা শোনার জন্য প্রতিমন্ত্রী এ সফরে আসছেন।

মন্ত্রী আজ বুধবার সকাল ৮টায় ঢাকার সরকারি বাসভবন থেকে তার নিজ উপজেলা মতলব উত্তরের উদ্দেশ্য রওয়ানা হয়ে সকাল সাড়ে ১০টায় মতলব উত্তর উপজেলার পশ্চিম ইসলামাবাদ গ্রামে নিজ বাড়িতে অবস্থান করার কথা। এরপর ১১টায় মতলব উত্তর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় যোগ দেওয়ার কথা। তবে দুপুর ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি উপজেলা সদরে এসে পৌঁছেননি।

মন্ত্রীর অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে : আজ দুপুরে মতলব উত্তরের স্থানীয় জনপ্রতিনিধিদের মতবিনিময় ও দুপুর ২টায় মতলব দক্ষিণ উপজেলার উদ্দেশ্যে যাত্রা করবেন। দুপুর আড়াইটায় মতলব দক্ষিণ উপজেলা পরিষদে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় এবং বিকেল সাড়ে ৩টায় মতলব দক্ষিণের স্থানীয় জনপ্রতিনিধিদের মতবিনিময় সভাশেষে বিকেল সাড়ে ৪টায় চাঁদপুরের উদ্দেশ্যে যাত্রা এবং ৫টায় চাঁদপুর সার্কিট হাউসে পৌছে সেখানে রাত্রি যাপন করবেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিবেন পরিকল্পনা প্রতিমন্ত্রী। ১২টায় চাঁদপুর বিশ্ববিদ্যালয়ের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন ও চাঁদপুর শহর রক্ষা বাঁধের সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। দুপুর আড়াইটায় সার্কিট হাউসে চাঁদপুরের জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় এবং বিকেল ৪টায় চাঁদপুর ত্যাগ করে ঢাকার সরকারি বাসভবনের উদ্দেশ্যে রওয়ানা করবেন।

গত ১৮ জুলাই তিনি পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। এদিকে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামছুল আলমের (মোহন) দু’দিনের সফরে মতলবের নেতা-কর্মী ও সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ-উল্লাস দেখা যাচ্ছে। এলাকার রাস্তা-ঘাট, বাজার ও বিভিন্ন প্রতিষ্ঠানের দেয়ালে ব্যানার, ফেস্টুন ও তোরণ শুভেচ্ছাসহ শোভা পাচ্ছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।