প্রধানমন্ত্রীকে নিয়ে ব্যাঙ্গাত্মক ছবি পোস্ট করায় চাঁদপুরে আটক

শাওন পাটওয়ারী :
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এডিট করা ব্যাঙ্গাত্মক ছবি পোস্ট করায় হাজীগঞ্জ উপজেলা থেকে মোঃ মোজাম্মেল বেপারী (৪০) কে আটক করেছে পুলিশ। শনিবার বিকেলে হাজীগঞ্জ উপজেলার বাকিলা থেকে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি ও মডেল থানার যৌথ অভিযানে তাকে আটক করা হয়। আটক মোজাম্মেল বেপারী ফরিদগঞ্জ উপজেলার সুবিদপুর ইউনিয়নের সাচনমেঘ গ্রামের মৃত সাত্তার বেপারী ছেলে। তিনি দীর্ঘদিন প্রবাসে ছিলেন বলে জানা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুর জেলা আওয়ামী লীগ অফিসের অফিস সহকারী বাদল গাজী গত ২৩ এপ্রিল সকালে তার ব্যক্তিগত ফেইসবুক আইডি ব্যবহার কালে দেখতে পায় জনৈক আইডি থেকে মামুনুল হকের বিচারের দাবিতে একটি পোস্ট করা হয়। সেই পোস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি এডিট করে ব্যাঙ্গাত্মকভাবে গত ২১ এপ্রিল সকাল ১১টায় ৩টি ছবি পোস্ট করে। এছাড়া রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুন্ন করে আরো একাধিক পোস্ট ও কমেন্টস্ করেছে। আটকৃত মোজাম্মেল বেপারীকে ২৪ এপ্রিল রাতেই ডিবি পুলিশ চাঁদপুর মডেল থানায় হস্তান্তর করে।

এদিকে আটক মোজাম্মেল বেপারী ঘটনাটি আস্বীকার করে বলেন, তিনি দীর্ঘদিন প্রবাসে জীবন-যাপন করতেন। শত্রুতা করে তার মোবাইল ফোন ব্যবহার করে অন্য কেউ এই কাজটি করতে পারে। সে এই ন্যাক্কারজনক কাজের সাথে কোনভাবেই জড়িত নন বলে দাবি করেন।

এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার ওসি (তদন্ত) সুজন কান্তি বড়ুয়া জানায়, ফেইসবুকে একটি আইডি থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে এডিট করা ব্যাঙ্গাত্মক চিত্র পোস্ট করায় বাদল গাজী নামে এক ব্যক্তি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। এ ঘটনায় দোষী মোজাম্মেল বেপারীকে আটক করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।