প্রধানমন্ত্রীর উপহার ঘর পেল অন্ধ ভিক্ষুক সুমন

নিজস্ব প্রতিবেদক :
‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ শীর্ষক প্রকল্পে আনন্দে উল্লাসিত অন্ধ ভিক্ষুক সুমন প্রধানমন্ত্রীর ঘর উপহার পেয়ে। চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার উপাদী উত্তর ইউনিয়নের বাসিন্দা ভিক্ষুক সুমন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক তাকে ভিক্ষা বন্ধ করে আশ্রয়ের জন্য একটি ঘর দিয়েছেন নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন খিদিরপুর মৌজায়। সেখানে সে ঘরের পেছনে নানা রকম শাক-সবজির চাষ ও হাঁস মুরগী পালন করছে।

ভিক্ষুকের মুখে হাসি ফুটেছে। মহান সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করে বলেন, ঘর পেয়েছি, ঘরের আঙ্গীনায় শাক সবজি চাষ ও হাস-মুরগী পালন করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করি। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক জানান, অন্ধ সুমন তার স্ত্রীকে সোনিয়াকে নিয়ে আমার কাছে এসেছিল খাস জমি বন্দোবস্ত পাওয়ার জন্য কিন্তু উপাদী উত্তর ইউনিয়নে বন্দোবস্তযোগ্য কোন জমি ছিল না।

মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ প্রকল্পের আওতায় অন্ধ সুমনকে প্রকল্প নির্দেশিকা থেকে ঘরের ছবি দেখানোর পর তার স্ত্রী সোনিয়া খিদিরপুরে যেতে রাজী হয়। সুমন তার স্ত্রীকে নিয়ে অনেক খুশী। মনের আনন্দে হাঁস মুরগী পালন করে জীবিকা নির্বাহ করছে। তাদের কোন সন্তানাদি নেই। গত ১৩ জুলাই সরেজমিনে খিদিরপুর এলাকায় গিয়ে এ চিত্র লক্ষ্য করা গেছে।

শেয়ার করুন

মন্তব্য করুন