প্রশাসন ও জনপ্রতিনিধিদের বিরোধে উন্নয়ন ব্যাহত হওয়ার আশঙ্কা নেই : পরিকল্পনা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
প্রশাসন এবং জনপ্রতিনিধিদের মধ্যে সৃষ্ট বিরোধে উন্নয়ন কর্মকান্ড ব্যাহত হওয়ার আশঙ্কা নেই বলে মন্তব্য করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনা প্রতিমন্ত্রী এই মন্তব্য করেন।

তিনি আরো বলেন, দেশে প্রশাসন ও জনপ্রতিনিধি অনেক। দ্বন্দ্বটা প্রশাসন ও রাজনীতিবিদের মধ্যে তা আমি মনে করি না। দুই এক জন ব্যক্তি হয়তো জড়িত থাকতে পারে কোথাও। দেশের কোথাও কোথাও সরকারি প্রশাসন এবং জনপ্রতিনিধিরে মধ্যে সৃষ্ট যে বিরোধ দেখা যাচ্ছে তা বিচ্ছিন্ন ঘটনা। এতে উন্নয়ন কর্মকান্ড ব্যাহত হওয়ার সম্ভাবনা নেই। কারণ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতারা সবাই দেশপ্রেমিক। তবে সম্পর্ক অবনতির জন্য যদি কেউ দায়ী হন, তার জন্য আইন হওয়া দরকার এবং বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা উচিত।

তিনি আরো বলেন, বিচ্ছিন্ন দু একটি ঘটনা উন্নত দেশসহ সকল দেশেই ঘটে। এর জন্য উন্নয়ন ব্যবহত হবে কেন? এমন কোন পরিস্থিতি নেই। কেউ যদি বিচ্ছুতি ঘটায় তবে, আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। দেশ গঠনে প্রত্যেকের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আইনের ঊর্ধ্বে কেউ নয়, তাই আইন অনুযায়ী সকলকে চলা উচিত বলে আমি মনে করি।

এ সময় চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সভাপতি কাজী শাহাদাত, অধ্যাপক জালাল চৌধুরী, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, এএইচএম আহসান উল্লাহ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আল ইমরান শোভনসহ চাঁদপুর প্রেসক্লাবের অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

মন্তব্য করুন