ফরিদগঞ্জে রোজা রেখে কৃষকের ধান কেটে দিলো যুবলীগের নেতা-কর্মীরা

নিজস্ব প্রতিনিধি :
প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় যুবলীগের আহ্বানে সাড়া দিয়ে চাঁদপুরের ফরিদগঞ্জে রোজা রেখে কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছে উপজেলা যুবলীগের নেতা-কর্মীরা। যুবলীগের নেতা-কর্মীদের এ মহতি কাজের প্রশংসা করেছেন স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা ও প্রখ্যাত সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।

এতে উপস্থিত থেকে দিকনির্দেশা দিয়ে ধানকাটা কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন চাঁদপুর জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া। রোববার (৪ মে) সকাল থেকেই ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ার শাহীন এর নের্তৃত্বে ধানকাটা কর্মসূচিতে অংশ নেন যুবলীগের নেতা-কর্মীরা।

ফরিদগঞ্জ উপজেলার পূর্ব বড়ালী গ্রামের কৃষক মো. তাফাজ্জল হোসেন বরকন্দাজ এর এক একর জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন নেতা-কর্মীরা।কৃষক তাফাজ্জল হোসেন জানান, করোনাভাইরাসের কারণে শ্রমিক পাচ্ছিলাম না। যুবলীগের নেতা-কর্মীরা ধান কেটে দেওয়াতে আমার অনেক উপকার হলো। নয়তো দুর্যোগের কারণে ক্ষেতের ধান ক্ষেতেই নষ্ট হতো। এ জন্য যুবলীগের সবার প্রতি আমি কৃতজ্ঞ।

ফরিদগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে কেন্দ্রীয় যুবলীগের আহ্বানে আমাদের ধান কাটা কর্মসূচি অব্যাহত রয়েছে। তারাই ধারাবাহিকতায় তাফাজ্জল হোসেনের জমির ধান কেটে দেয়া হয়েছে। ধান কাটা কর্মসূচি চলমান থাকবে।

চাঁদপুর জেলা যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মানুষের যে কোনও দুর্ভোগে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্র লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ঝাঁপিয়ে পড়েছে। সবসময় তাদের পাশে থেকেছে। এই দুর্যোগ মুহূর্তে ধান কেটে দিয়ে কৃষকের পাশে থাকায় সবাইকে ধন্যবাদ জানাই। তাদের এ কাজ যেন অব্যাহত থাকে এ জন্য সর্বাত্মক সহযোগিতা করবো।

শেয়ার করুন

মন্তব্য করুন