ফরিদগঞ্জ কেন্দ্রীয় সমিতিতে জাতীয় সমবায় দিবস পালন

নিজস্ব প্রতিবেদক :
ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতিতে ৪৯ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিবসটি উপলক্ষে ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমিতির চেয়ারম্যান এর নেতৃত্বে জাতীয় ও সমবায়ের পতাকা উত্তোলন, কেককাটা ও আলোচনা সভা করা হয় ।

উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মশিউর রহমান ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির বিআরডিবি এর চেয়ারম্যান আবদুস সালাম আজাদ জুয়েল।

বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মামুনুর রহমান পাটওয়ারী, ১ নং ফরিদগঞ্জ কেএসএস এর সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, ৪ নং ফরিদগঞ্জ কেএসএস এর ম্যানেজার হানিফ কাজী, ২ নং বদরপুর কেএসএস এর ম্যানেজার তসলিম হোসেন মহুরি, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুস সোবহান লিটন, সাবেক সাধারণ সম্পাদক প্রবির চক্রবর্তী।

উপস্থিত ছিলেন উপজেলা সহকারী পল্লি উন্নয়ন কর্মকর্তা আবু শামিম , পরিচালক মোতালেব পাটওয়ারী, সাইফুল ইসলাম পাটওয়ারী, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম পাটওয়ারী, পরিদর্শক আজাদুর রহমান, শফিকুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আবদুস সালাম আজাদ জুয়েল বলেন, জাতির জনকের হাতে গড়া সমবায় সমিতিগুলো আজ তাদের ঐতিহ্য হারাতে বসেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে সমবায় গড়েছিলেন তা আজ বিভিন্ন কারনে তার জৌলুশ হারিয়ে ফেলেছে। কিন্তু আমরা বিগত দিনগুলোতে যদি জাতির জনকের আদর্শ বাস্তবায়নে সমবায় নিয়ে কাজ করতাম তা হলে আজ সমবায় বিভাগ আরো উন্নতির সোপানে পৌছে যেতো। বর্তমানে জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ কে মধ্যম আয়ের দেশে উন্নীত করতে ২০২১ সালের যে ভিশন দিয়েছেন এবং উন্নত দেশের কাতারে নিতে ২০৪১ সালের যে ভিশন দিয়েছেন তা বাস্তবায়নে সমবায় বিভাগের অনেক ভূমিকা রয়েছে, তা সঠিক ভাবে বাস্তবায়ন করতে আমাদের সবাই একত্রিত হয়ে কাজ করতে হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন