বিএনপি যুবদল ছাত্রদল পুনর্গঠন হচ্ছে : শেখ ফরিদ আহমেদ মানিক

শাওন পাটওয়ারী :
চাঁদপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ব্যাপক কর্মসূচি পালিত হয়েছে। জেলা বিএনপির আয়োজনে সকালে বিএনপির দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। বিকেলে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে মিলাদ ও দোয়া পরিচালনা করেন জেলা ওলামা দলের সভাপতি মাওলানা জসিম উদ্দিন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় বিএনপির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, বঙ্গবন্ধুকে হত্যায় জিয়াউর রহমানকে দায়ী করছেন, তেমনি জিয়াউর রহমান হত্যায় আপনারা দায়ী। আজকে ক্ষমতায় থেকে আওয়ামী লীগ কাকের মতো অন্ধকার থাকে। আজকে চাঁদপুরে নদী ভাঙার প্রধান কারণ বালু কাটা। আপনারা সবাই জানেন এ বালু কাটার সাথে কারা জড়িত। বালু কাটা বন্ধে জেলা প্রশাসকের কাছে বিএনপি স্মারকলিপি দিয়েছে। কিন্তু এখন পর্যন্ত প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। আমরা আবার যাবো প্রশাসনের কাছে। যদি বালু কাটা বন্ধ না হয় তাহলে চাঁদপুরের জনগণকে সাথে নিয়ে বৃহৎ আন্দোলনে যাবো। এ বিষয়ে দলের মহাসচিব ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা পেয়েছি।

তিনি আরো বলেন, আপনারা জানেন আমাদের মা, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। বিনা অপরাধে তাকে বিভিন্ন মামলায় জর্জরিত করে রেখেছে। যার জন্য আমাদের নেতা তারেক রহমান সারা বাংলাদেশে জেলা উপজেলার বিভিন্ন কমিটি পুনর্গঠন হচ্ছে। সে হিসেবে যুবদল, ছাত্রদল পুনর্গঠন হচ্ছে। বিএনপি অনেক বড় দল, কমিটিতে কেউ থাকতে পারবে, কেউ পারবে না। কিন্তু কেউ মন খারাপ করবেন না। শ্রম দিলে পুরস্কার পাওয়া যায়, সে আশায় সকলে দলের জন্য শ্রম দিবেন। ফেইসবুক ও পত্রিকা সংগঠনের অংশ না। স্কুলে যাওয়া যেমন একটি শিক্ষা, রাজনীতি তেমন একটি শিক্ষা। অপরাজনীতি থেকে বিরত থাকতে হবে।

আলোচনা সভায় চাঁদপুর সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খানের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্ল্যাহ সেলিম, মুনির চৌধুরী, কাজী গোলাম মোস্তফা, আক্তার হোসেন মাঝি, ফেরদৌস আলম বাবু, অ্যাড. হারুনুর রশিদ, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ খান, জেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সস্পাদক হাজী মোশারফ হোসেন, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আফজাল হোসেন।

আরো বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হাবীবুর রহমান, জেলা কৃষকদলের সভাপতি এনায়েত উল্ল্যাহ খোকন, জেলা মৎস্যজীবী দলের সভাপতি মোস্তফা কামাল, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ইব্রাহিম কাজী জুয়েল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ বাহার, জেলা ছাত্রদলের সভাপতি ইমান হোসেন গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এদিন বিকেল থেকেই বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ সংগঠন খন্ড খন্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)