বড়স্টেশন মোলহেডকে নান্দনিক পর্যটন কেন্দ্রে রূপদানে অবৈধ স্থাপনা উচ্ছেদ

মোরশেদ আলম :
চাঁদপুর জেলা প্রশাসন ও চাঁদপুর পৌরসভার যৌথ উদ্যোগে বড়স্টেশন মোলহেড বিনোদন কেন্দ্রকে নান্দনিক পর্যটন কেন্দ্র করার লক্ষ্যে কাজ চালু হয়েছে। এ উপলক্ষে বড়স্টেশন ত্রি-নদীর মোহনায় অবৈধ ও অস্থায়ী স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। বুধবার দুপুরে বড়স্টেশন মোলহেড এলাকায় উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন স্থানীয় সরকার উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

জানা যায়, ভ্রমণপিপাসুদের বসার স্থান নিশ্চিত করার জন্য নদীর কিনারায় চেয়ারসহ আরো বিনোদনমূলক স্থাপনা নির্মাণের প্রক্রিয়া হাতে নেওয়া হয়েছে। এছাড়া যানবাহনের যাতায়াত সুবিধার জন্য রেললাইন প্লাটফর্মের পাশ দিয়ে মাছ ঘাট পর্যন্ত ১২ ফিট রাস্তা করা হবে। রেলওয়ে রেস্টহাউস থেকে সাড়ে সাতশো ফিট লম্বা এবং ১২ ফিট চওড়া একটি রাস্তা নির্মাণ করা হবে যার পাশেই গাড়ি পার্কিং এর ব্যবস্থা করা হবে। এই পার্কিংয়ের জন্য মোলহেডে মসজিদের পাশে আরো ৩০ শতাংশ জায়গা নির্ধারণ করা বাবদ খরচ ধরা হয়েছে ২৭ লাখ টাকা।

এ বিষয়ে স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের পরামর্শ ও নির্দেশনায় জেলা প্রশাসন ও চাঁদপুর পৌরসভার যৌথ উদ্যোগে আজ থেকে শুরু হলো চাঁদপুরের সবচেয়ে আকর্ষনীয় পর্যটন স্পট বড়স্টেশনের সৌন্দর্য বর্ধনের কাজ। বড়স্টেশন মোলহেডে নান্দনিক পর্যটন কেন্দ্র করার জন্য আমরা বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করছি।

উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইবনে আল জায়েদ, পৌরসভার মহিলা ভাইস প্যানেল মেয়র ফরিদা ইয়াসমিন, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম, পুলিশের সদস্য, জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক টিমের সদস্যরাসহ অনেকে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।