মধ্যবিত্তদের মাঝে চান্দ্রা শিক্ষিত বেকার সমিতির ঈদসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক :
করোনা ভাইরাসের কারণে কষ্টে দিনযাপন করা ২৬০টি মধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদসামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। জাতীয় সমবায় পুরস্কারপ্রাপ্ত চাঁদপুরের চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমবায় সমিতির পক্ষ থেকে এই উপহার বিতরণ করা হয়।

শুক্রবার দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান ও সমিতির সভাপতি মো. জসিম উদ্দিন শেখ।

প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, দেড় কেজি মসুর ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি মুড়ি, ১ কেজি চিনি, ৪ প্যাকেট সেমাই, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি লবণসহ সচেতনতামূলক লিফটেল প্রদান করা হয়।

চান্দ্রা শিক্ষিত যুব বহুমুখী সমবায় সমিতির সভাপতি জসিম শেখ বলেন, আমরা ইতিমধ্যে কর্মহীন হয়ে পড়া ৬ শতাধিক অসহায় মানুষকে খাদ্য সহায়তা করেছি। এছাড়া জেলার ২৫ হাজার মানুষের মাঝে সাবান, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি। এতে করে এখন পর্যন্ত আমাদের প্রায় ২৫ লক্ষ টাকা ব্যয় হয়েছে। এই সংকটময় সময়ে মানুষের পাশে দাঁড়াতে পেরে আমরা আনন্দিত। আমাদের এই সহায়তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, চান্দ্রা শিক্ষিত বেকার যুব বহুমুখী সমিতির কর্তৃপক্ষ শুধু মুনাফা করাই শিখেনি, মানুষের কল্যাণে টাকা ব্যয় করতেও শিখেছে। যা সকলের জন্য দৃষ্টান্ত। এই সংগঠন দেশে করোনা ভাইরাস আক্রমণের পর থেকেই সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। আশা করি তাদের কর্মকান্ডে উদ্বুদ্ধ হয়ে অন্যান্য সমবায় সমিতিসহ বিভিন্ন প্রতিষ্ঠানও এগিয়ে আসবে মানুষের কল্যাণে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা সমবায় অফিসার মোঃ মোমেন হোসেন ভূঁইয়া, সদর উপজেলা সমবায় অফিসার দুলাল চন্দ্র দাস ও চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ। এ কাজে সহযোগিতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল্লাহ আল মাহমুদ জামান সাহেবের নেতৃত্বে থাকা ভলান্টিয়ার গ্রুপ।

শেয়ার করুন

মন্তব্য করুন