মেঘনা নদীতে পুলিশ-ডাকাত গোলাগুলি : আহত ৪ : আটক ১

নিজস্ব প্রতিবেদক :
মেঘনা নদীতে ডাকাতিকালে নৌ-পুলিশ ও ডাকাত দলের সাথে গোলাগুলির খবর পাওয়া গেছে। এতে ৪ ডাকাত আহত হয়েছে। এ ঘনায় নৌ-ডাকাত দলের সদস্য সবুজ বেপারীকে আটক করেছে মোহনপুর নৌ-পুলিশ। ডাকাতরা এক ব্যবসায়ীর অর্ধ কোটি টাকা ছিনিয়ে নিয়ে গেছে বলে অভিযোগ গরু ব্যবসায়ীদের।

জানা যায়, সোমবার (২৭ জুন) সকালে মুন্সিগঞ্জের চিতলমারী এলাকা থেকে ট্রলারযোগে ৫০/৬০জন গরু ব্যবসায়ী চাঁদপুর সদরের সফরমালী গরু বাজারে যাওয়ার পথে মতলব উত্তরের সীমান্তবর্তী মুন্সিগঞ্জের সদর থানাধীন বাংলা বাজার খাল সংলগ্ন মেঘনা নদীর মোহনায় এলে স্প্রিড বোট নিয়ে একদল নৌ-ডাকাত ব্যবসায়ীদের উপর আক্রমণ করে।

মোহনপুর নৌ-পুলিশ টহল দেওয়া অবস্থায় এ দৃশ্য দেখে ডাকাতদের ধাওয়া করে। ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি করলে পুলিশও পাল্টা গুলি করে। এ সময় ৪ ডাকাত সদস্য আহত হয়। আহতরা হলেন- মুন্সিগঞ্জ জেলার সদর থানা এলাকার ডাকাত সদস্য ইসমাইল (৩০), সলেমান (৪৫), খোরশেদ মাঝি (৩৪) ও সবুজ বেপারী (২৩)। ডাকাত দলের সদস্য সবুজ বেপারীকে গ্রেফতার করা হয়েছে। বাকি ডাকাত সদস্যরা স্পিডবোটযোগে পালিয়ে যায়।

এ বিষয়ে ডাকাতির শিকার মুন্সিগঞ্জের তাতিকান্দি গ্রামের গরু ব্যবসায়ী আয়নাল হক বলেন, আমরা ট্রলারযোগে সফরমালী যাওয়ার পথে স্প্রিডবোট নিয়ে ১৪-১৫জন নৌ-ডাকাত সদস্য আমদের আক্রমণ করে। এ সময় তারা আমাদের অস্ত্রের ভয় দেখিয়ে আমার কাছ থেকে কাছ অর্ধ কোটি টাকা ছিনিয়ে নিয়ে গেছে।

চিতলিয়া গ্রামের আরেক ব্যবসায়ী জুয়েল ফকির বলেন, আমার কাছ থেকে ডাকাতদল ৬৫ হাজার ৪৬৫ টাকা ও ১টি স্বর্নের চেইন নিয়ে গেছে। তাতিকান্দির গ্রামের গরু ব্যবসায়ী শাহজাহান বলেন, আমার কাছ থেকে ডাকাতদল ১ লক্ষ ৬৬ হাজার ৪৯০ টাকা ও ১টি মোবাইল নিয়ে গেছে। সৈকতচর আব্দুল্লাপুর গ্রামের সৈকত বলেন, আমার কাছ থেকে ৭৪ হাজার টাকা নিয়ে গেছে। সব মিলে প্রায় ৫০ লাখ টাকা নিয়ে গেছে ডাকাতদল।

এ বিষয়ে মোহনপুর নৌ-পুলিশের এসআই বাবুল বলেল, টহলরত অবস্থায় ডাকাতি হতে দেখে ডাকাতদের ধরতে গেলে তারা আমাদের লক্ষ্য করে গুলি করে। আমরা পাল্টা গুলি করি। এ সময় এক নৌ-ডাকাত দলের সদস্যকে আটক করি। বাকীরা স্পিডবোট নিয়ে পালিয়ে যায়।

এ বিষয়ে চাঁদপুর জেলা নৌ-পুলিশের এএসপি সার্কেল তোফাজ্জেল ও মুন্সিগঞ্জের এডিশনাল এসপি তানভীর ঘটনাস্থল পরিদর্শ করে দেখেন ডাকাতির ঘটনাস্থল মুন্সিগঞ্জের চর আব্দুল্লাপুর। তাই আইন অনুযায়ী চর আব্দুল্লাপুর ফাড়ি থানায় একটি ডাকাতি মামলা হয়েছে বলে জানা গেছে। এদিকে গ্রেফতারকমত ডাকাত সবুজ বেপারীকে চর আব্দুল্লাপুর ফাড়ি থানায় প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)