রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত সেক্টর কমান্ডার আবু ওসমান চৌধুরী

রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী মন্ত্রী এমপি সেনাপ্রধানসহ বিশিষ্টজনদের শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের সূর্য সন্তান, মহান মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও চাঁদপুর জেলা পরিষদের সাবেক প্রশাসক লে. কর্নেল (অব.) আবু ওসমান চৌধুরীর নামাজে জানাযা শনিবার বাদ আসর ঢাকা ক্যান্টনমেন্টের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

সেখানে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদা ও সামরিক রীতিনীতি অনুযায়ী শেষ শ্রদ্ধা জানানো হয়। সবশেষে বনানী বুদ্ধিজীবী গোরস্থানে আবু ওসমান চৌধুরীকে চিরনিদ্রায় শায়িত করা হয় জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে।

এর আগে শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল ৮টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ব্রেন টিউমারসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত ৩০ আগস্ট দুপুরে তাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা শেষে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

তাঁর মৃত্যুতে রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপিসহ বিভিন্ন মন্ত্রী, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের এমপি মুহম্মদ শফিকুর রহমানসহ জাতীয় সংসদের অনেক সদস্য, সেনাপ্রধান লে. আজিজ আহমেদসহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ শোক জানিয়েছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)