রোববার জেলায় ১১০জনের করোনা শনাক্ত : চিকিৎসাধীন রোগী হাজার ছাড়ালো

করোনা পরিস্থিতির ক্রমাবনতি : রোগীতে পরিপূর্ণ সদর হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে করোনা পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। গত ক’দিন ধরে প্রায় প্রতিদিন শতাধিক করোনা রোগী শনাক্ত হচ্ছে। এর মধ্যে চাঁদপুর সদরে আক্রান্তের সংখ্যা সারা জেলার প্রায় অর্ধেক। চাঁদপুর সদর হাসপাতালের ৬০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে রোববার ৫৮জন ভর্তি ছিল। এর মধ্যে করোনা পজেটিভ রোগীর সংখ্যা ছিল ৩৫জন। অথচ উপজেলা হাসপাতালে রোগীর নমুনা সংগ্রহ ও ভর্তির সংখ্যা অতি নগন্য।

চাঁদপুরে রোববার একদিনে ১১০জনের করোনা শনাক্ত হয়েছে। ভাষাবিদ এম ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাবে ১৮৯টি নমুনার মধ্যে ৭৫টি করোনা পজেটিভ এবং রেপিড অ্যান্টিজেন টেস্টে ১০৬টি নমুনার মধ্যে ৩৫টি করোনা পজেটিভ হয়েছে। মোট নমুনার সংখ্যা ছিল ২৯৫টি। শনাক্তের হার ৩৭.২৮%।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, রোববার নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৫৪জন, মতলব দক্ষিণের ৩জন, মতলব উত্তরের ৩জন, হাজীগঞ্জের ৭জন, ফরিদগঞ্জের ১৬জন, শাহরাস্তির ২৬জন ও কচুয়ার ১জন রয়েছেন। একই দিনে ৩৯জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ১৯জন, ফরিদগঞ্জের ৪জন, হাজীগঞ্জের ২জন, হাইমচরের ৪জন, মতলব দক্ষিণের ২জন ও শাহরাস্তির ৮জন।

সূত্র আরো জানায়, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬২৭৬জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৩২জন। এখন পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ৫১৩৯জনকে। বর্তমানে চিকিৎসাধীন ১০১৫জন। আক্রান্তদের মধ্যে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন ৫৮জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।