লকডাউনে চাঁদপুর ট্রাফিক বিভাগের অভিযানে ২১৮টি গাড়ি আটক

কবির হোসেন মিজি :
লকডাউনে চাঁদপুর ট্রাফিক বিভাগের চলমান অভিযানে গত চার দিনে ২১৮টি গাড়ি আটক করা হয়েছে। লকডাউন অমান্য করে সড়কে গাড়ি চলাচল করায় এসব গাড়ি জব্দ করা হয়। ১৭ থেকে ২১ এপ্রিল পর্যন্ত চাঁদপুর শহরের বিভিন্ন স্থান থেকে এসব গাড়ি জব্দ করা হয়। গাড়িগুলো চাঁদপুর স্টেডিয়ামের ভেতর রাখা হয়েছে।

ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, লকডাউনের প্রথম থেকে চাঁদপুর জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশনায় সরকারি নির্দেশনা না মেনে সড়কে গাড়ি চলাচল ও যাত্রী বহন করায় চাঁদপুর শহরের জেলা পরিষদের সামনে, বিটি রোডের প্রবেশমুখ, পালবাজার ও বঙ্গবন্ধু সড়কের পূর্ব মাথাসহ বিভিন্ন স্থানে ৪টি চেকপােস্ট ও ৬টি মোবাইল টিম বসিয়ে বিভিন্ন যানবাহন জব্দ করে ট্রাফিক পুলিশ।

এসব অভিযানে লকডাউনে যাত্রী বহন করায় ১৩৯টি ইজিবাইক, ৭৮টি সিএনজি স্কুটার, ১টি মােটর সাইকেলসহ মােট ২১৮টি গাড়ি জব্দ করা হয়েছে। বুধবার বিকেলে সরেজমিন গিয়ে দেখা যায়, জব্দকৃত গাড়িগুলো চাঁদপুর স্টেডিয়াম মাঠে দীর্ঘ লাইনে সারি সারি করে রাখা হয়েছে।

চাঁদপুর জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) মাে. জহিরুল ইসলাম ভূঁইয়া এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, লকডাউনে ১৭ থেকে ২১ এপ্রিল পর্যন্ত শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্দেশনায় ট্রাফিক পুলিশ এসব গাড়ি জব্দ করেছে।

তিনি আরো বলেন, করোনাকালে সাধারণ মানুষ এবং চালকদের সচেতন এবং সর্তক করতেই আমাদের এই কর্মসূচি অব্যাহত রয়েছে। তবে এদেরকে ট্রাফিক আইনে কোন জরিমানা করা হয়নি। মানবতার দিক বিবেচনা করে হয়তো কয়েক দিন আটকে রেখে কোন প্রকার জরিমানা ছাড়াই গাড়িগুলো ছেড়ে দেয়া হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।