সরকারি চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান রনি পাটোয়ারী জেলহাজতে

শরীফুল ইসলাম :
চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাখাওয়াত হোসেন রনি পাটোয়ারীর জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান।

রোববার দুপুরে জেলেদের জন্য বরাদ্দ দেওয়া চাল আত্মসাৎ মামলায় অভিযুক্ত এই চেয়ারম্যান আদালতে হাজির হয়ে জামিন নিতে গেলে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এই মামলার আসামি পক্ষের আইনজীবী আহসান হাবিব জানান, ৫৩.৬৮০ মেট্রিক টন চাল আত্মসাতের মামলায় অভিযুক্ত হন তার মোয়াক্কেল শাখাওয়াত হোসেন পাটোয়ারী রনি।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের নির্দেশে এই মামলার বাদী হন সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান।

এ বিষয়ে জেলা জজ কোর্টের পিপি অ্যাড. রনজিত রায় চৌধুরী বলেন, মূলত জেলেদের বরাদ্দকৃত চাল আত্মসাৎ মামলায় চেয়ারম্যান রনি পাটওয়ারী আদালতে হাজির হলে বিচারক জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

গত ১৮ মে সংশ্লিষ্ট এলাকার জেলেদের জন্য বরাদ্দ চাল বিতরণ করতে গিয়ে এই কর্মকতা চালের পরিমাণ হেরফের হওয়ার সরেজমিন প্রমাণ পান। পরে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুলিশ ইউনিয়ন পরিষদ এবং লাগোয়া খাদ্য গুদাম সিলগালা করে দেওয়া হয়। ওই ঘটনার পর থেকে এলাকা ছেড়ে গাঢাকা দেন চেয়ারম্যান শাখাওয়াত হোসেন রনি পাটওয়ারী।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।