সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে চাঁদপুর প্রেসক্লাবের মানববন্ধন

হেনস্থাকারী কর্মকর্তা-কর্মচারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও রোজিনা ইসলামকে অবিলম্বে মুক্তির জোর দাবি

নিজস্ব প্রতিবেদক :
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, আটক ও মামলা দায়েরের প্রতিবাদে এবং তার মুক্তির দাবিতে বুধবার (১৯ মে) সকালে চাঁদপুর শহরের শপথ চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে চাঁদপুর প্রেসক্লাব। প্রেসক্লাবের সাথে একাত্মতা প্রকাশ করে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেছে চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরাম ও বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখা। ঘন্টাব্যাপী মানববন্ধনে অর্ধশতাধিক সাংবাদিক অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ তাদের বক্তব্যে সাংবাদিক রোজিনা ইসলামকে ন্যাক্কারজনকভাবে হেনস্থা, অবৈধভাবে দীর্ঘ সময় ধরে আটক রাখা ও হয়রানীমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। একই সাথে অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করে তাকে নিঃশর্তে মুক্তি দেওয়ার জোর দাবি জানিয়েছেন। অন্যথায় চাঁদপুরসহ সারাদেশে বৃহত্তর আন্দোলন কর্মসূচি গ্রহণের ঘোষণা দেন।

চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, শহীদ পাটোয়ারী ও শরীফ চৌধুরী, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, জি এম শাহীন, মির্জা জাকির, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর ও এএইচএম আহসান উল্লাহ, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি এম এ লতিফ, সাধারণ সম্পাদক কে এম মাসুদ। এই কর্মসূচির প্রতি সমর্থন ও সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ক্যাব চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও সনাকের সাবেক সভাপতি অধ্যক্ষ মোশারেফ হোসেন।

আরো বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক অধ্যক্ষ দেলোয়ার আহমেদ, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল আউয়াল রুবেল ও আলম পলাশ, সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম রনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাদের পলাশ, ক্রীড়া সম্পাদক ফারুক আহমেদ প্রমুখ। মানববন্ধনে চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. সেলিম আকবরসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করে এই কর্মসূচির প্রতি তাদের সমর্থন ব্যক্ত করেন।

মানবন্ধনে প্রেসক্লাবের সিনিয়র সদস্য মুনির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম ও মাহবুবুর রহমান সুমন, সাহিত্য, প্রকাশনা ও লাইব্রেরি সম্পাদক শওকত আলী, আপ্যায়ন ও বিনোদন সম্পাদক হাসান মাহমুদ, এনটিভি প্রতিনিধি হাবিববুর রহমান খান, বাংলাদেশ প্রতিদিন প্রতিনিধি নেয়ামত হোসেন, সুদীপ্ত চাঁদপুরের ভারপ্রাপ্ত সম্পাদক এম আর ইসলাম বাবু, চাঁদপুর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি এ কে আজাদ ও বাদল মজুমদার, সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, চৌধুরী ইয়াছিন ইকরাম ও তালহা জুবায়ের, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের যু্গ্ম সম্পাদক রফিকুল ইসলাম বাবু, চাঁদপুর ফটোর্জালিস্ট এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি অভিজিত রায়, সহ-সভাপতি শাওন পাটওয়ারী, সিনিয়র যুগ্ম সম্পাদক মাজহারুল ইসলাম, যুগ্ম সম্পাদক শরীফুল ইসলাম, কোষাধ্যক্ষ আবদুর রহমান গাজী, দপ্তর সম্পাদক কবির হোসেন মিজিসহ বিভিন্ন পর্যায়ের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।