৯ বছর ঝুলে থাকা চাঁদপুর পৌর অডিটরিয়াম চালুর উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক :
প্রায় ৯ বছর ধরে ঝুলে থাকা চাঁদপুর পৌর অডিটরিয়ামটি চালুর নতুন উদ্যোগ নেওয়া হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রেরিত চিঠির আলোকে থমকে যাওয়া নির্মাণ কাজের বর্তমান অবস্থা পরিদর্শন করেছেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও পৌরসভার নবনির্বাচিত মেয়র। পরিদর্শন পরবর্তী প্রতিবেদনের আলোকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

২০১১ সালে চাঁদপুর পৌর অডিটরিয়ামের নির্মাণ কাজ শুরু হয়। মূল ভবন নির্র্মাণের কাজটিও প্রায় শেষ হয়। কিন্তু অডিটরিয়াম চালুর জন্য প্রয়োজনীয় কিছু কাজ সম্পন্ন হয়নি। ৫শ’ আসনবিশিষ্ট আড়াই কোটি টাকা ব্যয়ের প্রকল্পটি দীর্ঘ ৯ বছর ধরে প্রায় পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। ব্যবহার ও রক্ষণাবেক্ষণ না থাকায় নির্মিত ভবনটি এখন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এটি ব্যবহার সম্ভব কিনা সে বিষয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

এমন পরিস্থিতিতে বুধবার শহরের জেএম সেনগুপ্ত রোডস্থ কদমতলা পৌর অডিটরিয়ামের অভ্যন্তর ও বাইরের বর্তমান অবস্থা পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগ চাঁদপুরের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান এবং চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র জিল্লুর রহমান জুয়েল।

এ সময় উপস্থিত ছিলেন পৌর সচিব আবুল কালাম ভুঁইয়া, টাউন প্ল্যানার সাজ্জাদুল ইসলাম, পৌর উপ-সহকারী প্রকৌশলী নুরুল আমিন ও ১১নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন বাবু পাটওয়ারী।

উপ-পরিচালক মাহমুদ জামান বলেন, চাঁদপুর পৌরসভার অডিটরিয়ামটি ২০১১ সাল থেকে নির্মাণ হওয়ার পর থেকে অদ্যাবধি এটির কাজের অগ্রগতি নেই। আমাদের মন্ত্রণালয় থেকে চিঠি এসেছে এটির বর্তমান অবস্থা সরেজমিন পরিদর্শন করে প্রতিবেদন দেয়ার জন্য। যার ফলে আমি আজ নবনির্বাচিত মেয়রসহ এটির বর্তমান অবস্থান পরিদর্শন করেছি।

এটি নির্মাণ করতে এ পর্যন্ত কি পরিমাণ টাকা ব্যয় হয়েছে, কেন কাজ বন্ধ রয়েছে, চালু করার জন্য কি পরিমাণ টাকার প্রয়োজন তার বিস্তারিত তথ্য আমরা নিয়েছি এবং পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য আমরা মন্ত্রণালয়ে পাঠাবো। এরপর মন্ত্রণালয় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে।

শেয়ার করুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।