করোনাকালে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার মানবিক সহায়তার রেকর্ড

শাওন পাটওয়ারী :
চাঁদপুরে করোনাকালে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে দুস্থ-গরীব অসহায়, দিনমজুর এবং ক্ষতিগ্রস্ত খেলোয়াড়, প্রশিক্ষক, ক্রীড়া সংগঠকদের আর্থিক ও ত্রাণ সহযোগিতা প্রদান করা হয়েছে। বিভিন্ন সংস্থার সহযোগিতায় ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় আর্থিক ও ত্রাণ সহযোগিতা প্রদান করা হয়। সব মিলিয়ে চাঁদপুরে এবার সরকার ও জনপ্রতিনিধিদের বাইরে মানবিক সহায়তার রেকর্ড সৃষ্টি করেছে জেলা ক্রীড়া সংস্থা।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা গেছে, করোনার শুরুতে লকডাউনের সময় জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে মার্চের ৩ তারিখ থেকে শুরু করে মে মাসের ৫ তারিখ পর্যন্ত ২ হাজার ৬৩জন দুস্থ অসহায় দিনমজুরকে ৬০ ভাগ ছাড় মূল্যে স্থানীয় লিটন ডিপার্টমেন্টাল স্টোর হতে নিত্য প্রয়োজনীয় সামগ্রী প্রদান করা হয়।

লকডাউন এর সময় মার্চের ৩০ তারিখ হতে মে মাসের ১১ তারিখ পর্যন্ত ২ হাজার ১শ’ ৮৮জন গরীব অসহায় দিনমজুরকে স্থানীয় আল আরাফ হোটেল এন্ড রেস্টুরেন্টে (ডাল, ভাত, মাংস, ডিম ও সবজি) খাদ্যসামগ্রী সম্পূর্ণ বিনামূল্যে প্রদান করা হয়।

এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খানের সহযোগিতায় চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে স্থানীয় চাঁদপুর ক্রিকেট একাডেমীর অনুর্ধ্ব-১৪/১৬ ক্রিকেট দলের ১৮জন ক্রিকেট খেলোয়াড়কে সম্পূর্ণ বিনামূল্যে ত্রাণ সামগ্রী প্রদান করা হয়।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী পরিষদের সদস্যদের সহযোগিতায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে চাঁদপুরের ২টি ফুটবল একাডেমির ৬০জন ক্ষতিগ্রস্ত খেলোয়াড়কে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ত্রাণ সামগ্রী প্রদান করা হয়।

বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে প্রথম ধাপে ক্ষতিগ্রস্ত চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা অসহায়-দুস্থ বাস্কেটবল কোচ মীর আকরামুল হাসনাত ঐশিকে এককালীন ১০ হাজার টাকা, ২য় ধাপে ৮ জনকে ৩ হাজার টাকা করে প্রদান করা হয়।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার অসহায়-দুস্থ ভলিবল কোচ মো. নজরুল ইসলামকে ৫ হাজার টাকা প্রদান করা হয়। বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের ব্যবস্থাপনায় জেলা ক্রীড়া সংস্থার দুজন অসহায়-দুস্থ সাবেক অ্যাটলেট সোহেল রানা, আশীষ কুমার লোধকে ৫ হাজার টাকা প্রদান করা হয়।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং চাঁদপুর জেলা ফুটবল এসোসিয়েশনের সহযোগিতায় প্রথম ধাপে ক্ষতিগ্রস্ত চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ৯জন অসহায়-দুস্থ সাবেক ফুটবল খেলোয়াড় ও কোচ এবং দ্বিতীয় ধাপে ১৩ন অসহায়-দুস্থ অনুর্ধ-১৭ ফুটবল দলের প্রত্যেক খেলোয়াড়দের ২ হাজার টাকা করে প্রদান করা হয়। বাংলাদেশ সাঁতার ফেডারেশনের ব্যবস্থাপনায় ক্ষতিগ্রস্ত অসহায় দুস্থ ৯জন সাবেক সাঁতারুকে ২ হাজার টাকা করে প্রদান করা হয়।

সর্বশেষ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদের ব্যবস্থাপনা চাঁদপুর জেলাস্থ (চাঁদপুরের ৮ উপজেলাসহ) দুস্থ ও গরীব অসহায় ক্ষতিগ্রস্ত খেলোয়াড়, প্রশিক্ষক, ক্রীড়া সংগঠকদের সর্বোচ্চ ৯৪জনকে ৫ হাজার টাকা করে সর্বমোট ৪ লক্ষ ৭০ হাজার টাকা প্রদান করা হয়। জানা গেছে, সারা বাংলাদেশের মধ্যে চাঁদপুর জেলায় সর্বোচ্চ ৯৪জনকে এ অনুদান প্রদান করা হয়।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু দৈনিক চাঁদপুর প্রবাহকে জানান, জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানসহ কার্যকরী পরিষদের সকলের কাছে আমি কৃতজ্ঞতা জানাচ্ছি। বাংলাদেশ সরকারের বিভিন্ন ক্রীড়া সংশ্লিষ্ট সংস্থা ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় দুস্থ-গরীব অসহায়, দিনমজুর এবং ক্ষতিগ্রস্ত খেলোয়াড়, প্রশিক্ষক, ক্রীড়া সংগঠকদের আর্থিক ও ত্রাণ সহযোগিতা প্রদান করতে পেরেছি। আরো অনেক অসহায় সাবেক বর্তমান খেলোয়াড় রয়েছে। আরো অনেকেই বাকি রয়েছে, তাদের সহযোগিতা করা দরকার।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)