চাঁদপুরের নদীতে অবৈধ বালু উত্তোলন অব্যাহত : আরো ৫জনকে জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ও আশপাশের এলাাকায় অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত রয়েছে। এ নিয়ে জনমনে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। জনদাবির প্রেক্ষিতে অভিযানে নেমেছে প্রশাসন। রোববার বাহাদুরপুর গ্রাম সংলগ্ন মেঘনা নদীতে ড্রেজিং মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় আটককৃত ২জনের জেল ও ৩জনকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অবৈধভাবে বালু উত্তোলন করার সংবাদের ভিত্তিতে রোববার (৯ এপ্রিল) দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত মেঘনা নদীতে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী নির্বাহী ম্যাজিস্ট্রেট আল এমরান খান।

জানা যায়, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় মেঘনা নদীতে অবৈধ বালু উত্তোলনকারী ড্রেজার ও বাল্কহেডের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৫জন ব্যক্তিকে আটক করা হয়। এদের মধ্যে গোলাম রসুল ও মিজানুর রহমানকে ১ মাস করে কারাদন্ড এবং বাকী তিনজনকে ১ লাখ ৫০ হাজার টাকা অর্থদন্ড আরোপ ও আদায় করা হয়। এ সময় মোহনপুর নৌ-পুলিশ স্টেশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল এমরান খান বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় মেঘনা নদীতে অবৈধ বালু উত্তোলনকারী ড্রেজার ও বাল্কহেডের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৫জনকে আটক করে কারাদন্ড ও জরিমানা করা হয়েছে। সরকারের আইন ও নিয়ম অমান্য করলে ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট নিয়মিতভাবে অব্যাহত থাকবে।

শেয়ার করুন