চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে টাস্কফোর্সের সাঁড়াশি অভিযান : পুলিশের গুলি

শরীফুল ইসলাম :
চাঁদপুরের পদ্মা-মেঘনায় মা ইলিশ সংরক্ষণের অভিযানে জেলা টাস্কফোর্সের সাঁড়াশি অভিযান চলছে। এ সময় ১৫ জেলেসহ বিপুল পরিমাণ কারেন্ট জাল ও মা ইলিশ জব্দ করা হয়। শনিবার দুপুরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম মুসার নেতৃত্বে চাঁদপুর নৌ-সীমানার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ২ লাখ ৫ হাজার মিটার কারেন্ট জাল, ১০৬ কেজি ইলিশসহ একটি মাছ ধরার জেলে নৌকা জব্দ করা হয়। এদিকে অভিযান পরিচালনাকালে জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান ছিটকে পড়ে গুরুতর আহত হয়। অন্যদিকে জেলেদের প্রতিহত করতে ৩ রাউন্ড গুলি ছুড়েছে পুলিশ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ এস এম মুসা জানান, মা ইলিশ রক্ষায় জেলা টাস্কফোর্স নিয়মিত অভিযান পরিচালনা করছে। এর মধ্যেও অসাধু জেলেরা নদীতে নেমে মাছ ধরছে। জেলেরা যাতে কোনভাবেই ইলিশ ধরতে না পারে আমাদের সার্বক্ষণিক নজর রয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রসাশনের এনডিসি কাজী মেশকাতুল ইসলাম, সদর উপজেলা মৎস্য কর্মকর্তা তানজিমুল ইসলাম, শাহরাস্তি উপজেলা মৎস্য কর্মকর্তা মো. তৌসিব উদ্দিনসহ জেলা প্রশাসন, মৎস্য বিভাগ, নৌ-বাহিনী, কোস্টগার্ড ও নৌ-পুলিশের সদস্যরা।

চাঁদপুরে পদ্মা-মেঘনা নদীর ৭০ কিলোমিটার এলাকায় মা ইলিশ রক্ষায় গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া নিষেধাজ্ঞা চলবে আগামী ২৮ অক্টোবর পর্যন্ত।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)