চাঁদপুরের সাথে সারাদেশের বাস চলাচল বন্ধ : ৫ ঘন্টা পর চালু

আল-ইমরান শোভন :
চাঁদপুরে সড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ডাকা পরিবহন ধর্মঘট পাঁচ ঘন্টা পর প্রত্যাহার করেছে চাঁদপুর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন।

সড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার সকাল ৭টায় এই ধর্মঘট আহ্বান করা হয়। এতে চাঁদপুরের সাথে সারাদেশের বাস চলাচল বন্ধ হয়ে যায়। প্রশাসনের সাথে আলোচনা শেষে দুপুর ১২টার পুনরায় বাস চলাচল শুরু হয়।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন বলেন, বিষয়টি নিয়ে আমরা শ্রমিক সংগঠনের সাথে বৈঠক করেছি। এতে সংশ্লিষ্টদের সাথে আলোচনা সাপেক্ষে বিষয়টি সমাধানের আশ্বাস দেয়া হয়েছে।

সংগঠনের সভাপতি মো. বাবুল মিজি বলেন, প্রশাসন বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছে। সেই প্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তিনি জানান, যারা বৈধভাবে যানবাহন চালাচ্ছে, তারা দীর্ঘদিন যাবত অবৈধ যানবাহন ও চালকদের দ্বারা হয়রানির শিকার হচ্ছে। অবৈধ যানবাহন বন্ধের জন্য আমরা দীর্ঘদিন যাবত দাবি জানিয়ে আসছি। কিন্তু কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

দাবিসমূহের মধ্যে রয়েছে : রোড পারমিটবিহীন অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবি, অবৈধ গাড়ি চলাচলের কারণে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত, যানবাহনে অবৈধ নাম্বার, অটোরিক্সা চালকদের লাইসেন্স নেই, রুট পারমিট ছাড়া গাড়ি চলাচল, নির্দিষ্ট টার্মিনাল ছাড়া বেআইনীভাবে বিভিন্ন জায়গা ইজারা দেয়া।

চাঁদপুর থেকে দেশের বিভিন্ন স্থানে ৮টি রুটে যাত্রীবাহি বাস চলাচল করে। এসব রুটের মধ্যে রয়েছে : ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, নোয়াখালী।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)