চাঁদপুরের হাজীগঞ্জে আগুনে ১৪ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

মোরশেদ আলম/জহিরুল ইসলাম জয়:
চাঁদপুরের হাজীগঞ্জ পূর্ব বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে বেশ কয়েকটি মুদি, হার্ডওয়ারের গোডাউনসহ ১৪টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েগেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। ফায়ার সার্ভিস সাড়ে ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

রোববার দিবাগত রাত আনুমানিক ১টার দিকে বাজারের টিনপট্টির ভাই ভাই স্টোর নামের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।

আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে খোরশেদ, কারী, আবুল বাশার, অনিল সাহা, মান্নান, তফুর দোকান। এছাড়া ফাতেমা এন্টারপ্রাইজ, লেপ-তোষকের দোকান, একটি খাবার হোটেল, হার্ডওয়ারের ও মুদি মালের গোডাউন, হুগলার দোকান ক্ষতিগ্রস্থ হয়েছে।

সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হন অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন, হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবু-উল-আলম লিপন, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন রনিসহ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ।

হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ আশফাকুল আলম চৌধুরী জানান, আগুনে আনুমানিক ১৩-১৪টি দোকান ও গোডউন পুড়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখন বলা যাচ্ছে না। তবে কোটি টাকার বেশী ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ফায়ার সার্ভিস চাঁদপুর উত্তর স্টেশনের সহকারী উপপরিচালক মো. ফরিদ আহমেদ জানান, ধারণা করা হচ্ছে বিদ্যুৎতের সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ফায়ার সার্ভিস হাজীগঞ্জ, কচুয়া, শাহরাস্তি ও চাঁদপুরের ৬টি ইউনিট রাত ২টা থেকে প্রায় সাড়ে ৩ঘন্টা চেষ্টা চালিয়ে ভোর সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হবে।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বড়ুয়া জানান, আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো সরজেমিন তদন্ত করে তালিকা প্রস্তুত করে আর্থিক সহযোগিতা করা হবে।

শেয়ার করুন

মন্তব্য করুন