চাঁদপুরে আওয়ামী লীগের উপজেলা ও পৌর সম্মেলনের শুরুতেই হোচট

নির্ধারিত তারিখে কচুয়া পৌর সম্মেলন না হওয়ায় প্রস্তুতি সভায় ক্ষোভ

নিজস্ব প্রতিনিধি :
বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক টিমের সভার সেপ্টেম্বরের মধ্যে জেলার মেয়াদোত্তীর্ণ সকল উপজেলা ও পৌর কমিটির সম্মেলন করার সিদ্ধান্ত হয়। এরপর অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা মেয়াদোত্তীর্ণ জেলা আওয়ামী লীগের সম্মেলন।

সেই আলোকে জেলা কমিটির সিদ্ধান্তের আলোকে গতকাল ৫ সেপ্টেম্বর কচুয়া পৌর আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা। এই সম্মেলন দিয়েই জেলার উপজেলা-পৌর কমিটির সম্মেলন শুরুর কথা। কিন্তু শুরুতেই হোচট খেল সম্মেলন করার সিদ্ধান্ত। গতকাল কচুয়া পৌর আওয়ামী লীগের সম্মেলন হয়নি। এতে নির্ধারিত সময়ে জেলার অন্যান্য উপজেলা/পৌর আওয়ামী লীগের সম্মেলন ও জেলা আওয়ামী লীগের সম্মেলন নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে।

কচুয়া পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে সোমবার বিকালে দলীয় কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল আজীজ শাহীনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন দুলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুর জব্বার বাহার, বাতেন সরকার ও জিয়াউর রহমান হাতেম, উপ-দপ্তর সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কবির হোসেন, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আহসান হাবীব, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধানসহ পৌর ওয়ার্ড কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ। সভায় বিগত দুই বছরের পৌরসভার ৪টি ওয়ার্ডের সভাপতিসহ ৮জন প্রয়াত আওয়ামী লীগ নেতা-কর্মীদের স্মরণে শোক প্রস্তাব গৃহীত হয়।

চট্টগ্রাম বিভাগীয় আওয়ামী লীগের সাংগঠনিক টিমের সিদ্ধান্ত মোতাবেক ও জেলা আওয়ামী লীগের প্রেরিত পত্রের আলোকে ৫ সেপ্টেম্বর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠান হওয়ার সকল প্রস্তুতি নেওয়া সত্তে¡ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঠিক দিকনির্দেশনা ও সহযোগিতা না পাওয়ায় সম্মেলন অনুষ্ঠান সম্ভব না হওয়ায় সভায় ক্ষোভ প্রকাশ করা হয়।

সভাপতির সমাপনী বক্তব্যে আকতার হোসেন সোহেল ভূঁইয়া বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আজকের সম্মেলন অনুষ্ঠানে সহযোগিতা না করে বরং গত রবিবার এক চিঠি প্রেরণ করে। চিঠিতে উল্লেখ করা হয়, পত্র প্রাপ্তির ৩ কার্যদিবসের মধ্যে কচুয়া পৌর সভা আওয়ামী লীগের ৯টি ওয়ার্ডের সম্মেলন সমাপ্ত করে পৌরসভা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ ও কাউন্সিল তালিকা চ‚ড়ান্ত করে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সেলে জমা দেওয়ার জন্য বলা হয়। এ চিঠির আলোকে আমরা আজকের সম্মেলন অনুষ্ঠানে বাধাগ্রস্থ হই। আজ যদিও সম্মেলন অনুষ্ঠিত হয়নি পরবর্তীতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত ও স্থানীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীরের দিক নির্দেশনায় যে কোন সময়ে সম্মেলনের তারিখ ঘোষণা হবে। আসন্ন এ সম্মেলনে যোগদান করতে ও সম্মেলনকে সফল করার লক্ষ্যে আমাদের সকলকে প্রস্তুত থাকতে হবে।

শেয়ার করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)