চাঁদপুরে একদিনে রেকর্ড সর্বোচ্চ ২২৯জনের করোনা পজেটিভ

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে সোমবার একদিনে এ যাবৎ কালের সর্বোচ্চ ২২৯জনের করোনা শনাক্ত হয়েছে। ভাষাবিদ এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাবে ৩২১টি নমুনার মধ্যে ৯৪টি করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। রেপিড অ্যান্টিজেন্ট টেস্টে ২৬৬টি নমুনার মধ্যে ১৩৫টি করোনা পজেটিভ। মোট নমুনার সংখ্যা ছিল ৫৮৭টি, যা এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংগৃহীত নমুনা। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ৩০.৫০%।

চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, সোমবার দিনভর এসব নমুনা সংগৃহীত হয়। রাতে রিপোর্ট পাওয়া গেছে। এটি চাঁদপুরে একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের ঘটনা।

সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৭০জন, হাজীগঞ্জের ২৫জন, ফরিদগঞ্জের ২০জন, মতলব উত্তরের ২জন, মতলব দক্ষিণের ২০জন, শাহরাস্তির ৪৪জন, কচুয়ার ৩২জন ও হাইমচরের ১৯জন রয়েছেন।

একই দিনে ১১০জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৫৪জন, মতলব উত্তরের ৩জন, ফরিদগঞ্জের ১৬জন, হাজীগঞ্জের ৭জন, কচুয়ার ১জন, শাহরাস্তির ২৬জন ও মতলব দক্ষিণের ৩জন।

সূত্র আরো জানায়, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৩৬৬জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬১জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ৬১৪১জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২০৬৪জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৬৮জন। বাকীরা হোম আইসোলেশনে আছেন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)