চাঁদপুরে করোনায় আক্রান্ত রোগীর হাসপাতাল থেকে লাফিয়ে আত্মহত্যার চেষ্টা

কবির হোসেন মিজি :
বিউটি বেগম (৩৫) নামে এক নারী সদর হাসপাতালের দ্বিতীয়তলা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। ৩১ জুলাই শনিবার বিকেল ৬টায় চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালে করোনা ইউনিটের করিডোরে এ ঘটনা ঘটে।

এতে ওই নারীর ডা পা টি কয়েক ভাঙ্গা পড়ে এবং মেরুদন্ডে আঘাত পেয়ে রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান শনিবার বিকেলে হঠাৎ করে হাসপাতালে করিডোরের দ্বিতীয় তলা থেকে এক নারী হঠাৎ করে নিচে লাফিয়ে পড়ে গুরুতর ভাবে আহত হন। পরে প্রত্যক্ষদর্শীরা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে জরুরি বিভাগে নিয়ে যায়।

হাসপাতাল সূত্রে জানা যায় আহত, বিউটি বেগম করোনা পজিটিভ হয়ে হাসপাতালে দ্বিতীয় তলায় আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

আহতের শাশুড়ি জানান, তাদের বাড়ি চাঁদপুর হাইমচর উপজেলার আ’লগী গ্রামে। বিউটি বেগম ছেলে খোকন মিয়ার স্ত্রী। গত ১১ দিন পূর্বে করোনা পজেটিভ হলে তিনি তার ছেলের বউকে নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। তিনি জানান গত ১১ দিন যাবত তিনি তার ছেলের বউকে নিয়ে ওই ওয়ার্ডে ভর্তি রয়েছেন। পারিবারিকভাবে তাদের কোন ঝামেলা নেই বলেও তিনি জানান। ঘটনার সময় তার ছেলের বউকে বিছানায় রেখে বাথরুম থেকে ফিরে এসে এই ঘটনা শুনতে পান।

এ বিষয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার রায়হান মো. ওমর ফারুক রূপক জানান, ঘটনার সম্পর্কে আমিও প্রথমে কিছুই বুঝতে পারেনি রোগী দেখার ফাঁকে জানতে পারি এক নারী রোগী দ্বিতীয় তলা থেকে লাফ দিয়েছেন। তবে সে করোনা পজিটিভ রোগী। আমি যতটুকু জানি সে করোনায় আক্রান্ত হলেও তাঁর শারীরিক অবস্থা অনেকটা ভালো। তবে করোনার তো বিভিন্ন ইফেক্ট থাকতে পারে। হয়তোবা সে থেকেও মানসিকতার কারণে এমনটা করতে পারে। আমি তাকে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে হাসপাতালে ভর্তি দিয়েছি। আগামী কাল হয়তো অর্থপেডিক চিকিৎসকসহ অন্যান্য চিকিৎসকরা চিকিৎসাসেবা দিবেন।

এ ব্যাপারে সদর হাসপাতালের করোনা বিষয়ক ফোকালপার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, ওই রোগীর অবস্থা মোটামুটি ভালো। তার তেমন শ্বাসকষ্টও নেই। পারিবারিক কলহের জের ধরে তিনি হাসপাতালের দ্বিতীয়তলা থেকে নিচতলায় লাফ দিয়েছিলেন। অথচ কিছু লোক অপপ্রচার করছে অক্সিজেনের অভাবে নাকি সে আত্মহত্যা করতে চেয়েছে। করোনার এই ক্রান্তিকালে গুজব ছড়ানো থেকে বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)