চাঁদপুরে করোনায় প্রশাসনের তৎপরতা ১৯ মামলায় ২৮ হাজার জরিমানা

কবির হোসেন মিজি :
দেশের চলমান পরিস্থিতিতে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে আবারো তৎপর হয়ে উঠেছেন চাঁদপুর জেলা প্রশাসন। ক’দিন পূর্বে হঠাৎ করে চাঁদপুর শহরে যানবাহন ও মানুষের উপস্থিতি বেড়ে যাওয়ার সাথে সাথে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যাও বেড়ে গেছে। প্রশাসন যতই কঠোর হোক না কেনো প্রতিনিয়ত শহরে কমবেশি যানবাহন ও মানুষের উপস্থিতি লক্ষা করা গেছে।

হঠাৎ করে চাঁদপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় আবারো কঠোর অবস্থানে রয়েছে চাঁদপুর জেলা প্রশাসন। এ জন্য সোমবার দ্বিতীয় দিনের মতো চাঁদপুর শহরের বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

সোমবার সকালে জেলা প্রশাসনের কার্যালয় থেকে শুরু করে চেয়ারম্যানঘাট, বাসস্ট্যান্ড, স্টেডিয়াম রোড, মিশন রোড, ছায়াবানী মোড়, কালীবাড়ি, কোটস্টেশনসহ বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন। এতে লকডাউন অমান্যকারীদের ১৯টি মামলা করে ২৮ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার ও ইমরান মাহমুদ ডালিমসহ আনাসার এবং ভলন্টিয়ার সদস্যরা।

এদিকে লকডাউনে জেলা প্রশাসন যতই কঠোর অবস্থান গ্রহণ করছেন না কেনো। অন্যদিকে সরজমিনে দেখা গেছে প্রশাসনের এমন কঠোর অবস্থানকে উপেক্ষা করে বিনা কারনে বাইরে বের হচ্ছেন এবং অনেক ব্যবসায়ী প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে তাদের ব্যবসা প্রতিষ্ঠান অর্ধেক খোলা রেখে ব্যবসা পরিচালনা করছেন।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, চাঁদপুরবাসীর সুরক্ষায় সকলের সহযোগিতা নিয়ে আমাদের কর্মতৎপরতা অব্যাহত থাকবে। নিজকে ও পরিবারকে ভাল রাখার জন্য আমাদের সকলকে সরকারের নির্দেশনা ও স্বাস্থ্য বিধি মেনে চলার বিকল্প নেই।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)