চাঁদপুরে করোনা ওয়ার্ডে একদিনে ২জনের মৃত্যু : দু’দিনে আক্রান্ত ৫১জন

নিজস্ব প্রতিবেদক :
সোম ও মঙ্গলবার দু’দিনে জেলায় আরো ৫১জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার একদিনে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ২জন মারা গেছেন। এর মধ্যে ১জন করোনায় আক্রান্ত ছিলেন। অন্যজন প্রচন্ড শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গে ভুগছিলেন।

সর্বশেষ মঙ্গলবার ভোরে চাঁদপুর সদর হাসপাতালের করোনা বিষয়ক আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রহিমা বেগম (৬৫) নামের এক নারী মারা গেছেন। তিনি করোনায় আক্রান্ত ছিলেন। সোমবার বেলা ১১টার দিকে করোনার উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে আসেন। তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তির পর নমুনা সংগ্রহ করা হয়। রাতে রিপোর্ট আসে তিনি করোনায় আক্রান্ত। মঙ্গলবার (৩০ মার্চ) ভোর ৪টার দিকে তিনি মারা যান। তার বাড়ি চাঁদপুর সদর উপজেলার মৈশাদী ইউনিয়নের শিলন্দিয়া গ্রামে।

অন্যদিকে করোনার উপসর্গ নিয়ে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ইউছুফ ভূঁইয়া (৭০) নামের এক বৃদ্ধ মারা যান। তার বাড়ি চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের বহরিয়া গ্রামে। ইউছুফ ভূঁইয়া এ দিন সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের সময় প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। তিন ঘন্টার ব্যবধানে রাত সাড়ে ৯টায় তিনি মারা যান। মৃত্যুর পূর্বে নমুনা সংগ্রহ না করায় স্বাস্থ্য বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী তার নমুনা আর সংগ্রহ করা হবে না। অর্থাৎ তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা আর জানার সুযোগ নেই। করোনায় মৃতের তালিকায় থাকছে না তার নাম।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত দুই দিনেই চাঁদপুরে ৫১জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩১৪৮জন। আর মৃত বেড়ে হয়েছে ৯৩জন। সূত্র জানায়, সোমবার জেলায় মোট ২০৫জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৩৪জনের রিপোর্ট করোনা পজেটিভ। বাকী ১৭১জনের রিপোর্ট করোনা নেগেটিভ। অন্যদিকে মঙ্গলবার দিনভর ১১০জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১৭জনের রিপোর্ট করোনা পজেটিভ, বাকী ৯৩জনের রিপোর্ট নেগেটিভ।

সূত্র আরো জানায়, সোমবার জেলায় যে ৩৪জনের করোনা শনাক্ত হয় তার মধ্যে রয়েছে- চাঁদপুর সদর উপজেলার ১৬জন, মতলব দক্ষিণের ২জন, মতলব উত্তরের ২জন, ফদিরগঞ্জের ৩জন, হাজীগঞ্জের ৫জন, শাহরাস্তির ৩জন, হাইমচরের ২জন ও কচুয়ার ১জন। অন্যদিকে মঙ্গলবার যে ১৭জনের করোনা শনাক্ত হয়েছে তার মধ্যে রয়েছে- চাঁদপুর সদর উপজেলার ১২জন, ফরিদগঞ্জের ২জন, মতলব দক্ষিণের ১জন, হাইমচরের ১জন ও শাহরাস্তির ১জন।

শেয়ার করুন

মন্তব্য করুন

০১৭১৬৫১৯৫৪১ (বার্তা বিভাগ)